স্থায়ী কর্মী নিয়োগ থেকে বিরত রয়েছে পশ্চিমবঙ্গ সরকার! আসল কারণ জানালেন শুভেন্দু

রাজ্য সরকার স্থায়ী কর্মী নিয়োগ করা থেকে বিরত রয়েছে, সেই নিয়ে নিজের এক্স হ্যান্ডেলে টুইট করে বিশেষ মন্তব্য করলেন বিজেপি নেতা তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

author-image
Probha Rani Das
New Update
suvendu sad

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গে রাজ্য সরকার স্থায়ী কর্মী নিয়োগ করা থেকে বিরত রয়েছে, সেই নিয়ে নিজের এক্স হ্যান্ডেলে টুইট করে বিশেষ মন্তব্য করলেন বিজেপি নেতা তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেছেন, “পশ্চিমবঙ্গ সরকার বেশ কিছুদিন ধরেই স্থায়ী কর্মী নিয়োগ করা থেকে বিরত রয়েছে, মূলত দুটি কারণেপ্রথমত, রাষ্ট্রীয় কোষাগারের উপর আর্থিক চাপ নিয়োগকারীদের পারিশ্রমিক ও আনুষঙ্গিক সুবিধার আনুষ্ঠানিকতা বজায় রাখার ক্ষেত্রে বাধা এবং দ্বিতীয়ত, এসসি/এসটি সম্প্রদায়, ওবিসি সম্প্রদায় (এনসিবিসি দ্বারা অনুমোদিত), ইডব্লুএস, পিএইচ এবং ইসি শ্রেণির সদস্যদের পক্ষে সংরক্ষণকে যথাযথ সম্মান দেওয়ার সম্ভাব্য অবাধ্যতা। 

suvenduio.jpg

আমি পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যসচিবকে চিঠি লিখে অনুরোধ করেছি যে পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক অর্থ বিভাগের মন্ত্রিসভার অনুমোদন বা অনুমোদন রয়েছে এমন পদগুলিতে চুক্তিভিত্তিক, কার্যকারণ এবং আংশিক সময়ের ব্যস্ততা সহ যে কোনও নিয়োগ যাতে কোনও টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে বা অন্য কোনওভাবে নিযুক্ত কোনও তৃতীয় পক্ষ দ্বারা ১০০ পয়েন্ট রোস্টার মেনে করা হয় যা আসন সংখ্যা গণনা করে রিজার্ভ করা হবে।

d

আমি পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন বিভাগের নিয়োগ অভিযানের দিকেও তাঁর দৃষ্টি আকর্ষণ করেছি; পশ্চিমবঙ্গ সরকার, পশ্চিমবঙ্গে ত্রিস্তর পঞ্চায়েতি রাজ ব্যবস্থায় বিভিন্ন পদের জন্য 6652 টি শূন্যপদ পূরণ করবে।

বিভাগ কর্তৃক জারি করা বিজ্ঞপ্তিতে জেলা স্তরের বাছাই কমিটিকে সরাসরি নিয়োগের মাধ্যমে শূন্যপদ পূরণের জন্য পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, যা ১০০ পয়েন্ট রোস্টার অনুসারে আসনের সীমানা নির্ধারণের পাশাপাশি সাংবিধানিকভাবে সুরক্ষিত অধিকার লঙ্ঘন করে। 

Adddd