বিজেপির অভিযোগে সরকারি জায়গা থেকে তৃণমূলের জনগর্জনের হোর্ডিং সরালো নির্বাচন কমিশন

শাসকদল সাফাই দিয়েছে যে, নজর এড়িয়ে ভুলবশত রয়ে গিয়েছিল ব্যানার। 

author-image
Adrita
New Update
স

নিজস্ব সংবাদদাতা, চন্দ্রকোনাঃ লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হয়ে গিয়েছে আগেই। ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পরই চালু হয়ে গিয়েছে আর্দশ নির্বাচনী আচরণ বিধি। সরকারি জায়গায় রাজনৈতিক দলের পতাকা ব্যানার খোলা নিয়ে আগেই কড়া বার্তা দিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন।কমিশনের নির্দেশের পরও সরকারি জায়গায় লাগানো রয়েছে তৃণমুল কংগ্রেসের জনগর্জন কর্মসূচীর বড়ো বড়ো হোডিং ব্যানার। MCC লাগু থাকার পরও কি করে সরকারি জায়গায় এভাবে শাসকদলের দলীয় কর্মসূচীর হোর্ডিং লাগানো রয়েছে, এই প্রশ্ন তুলে ব্লকের রিটার্নিং অফিসার তথা বিডিওর সাথে দেখা করে সরব হয়েছে বিজেপি। বিজেপির থেকে অভিযোগ পেয়ে তড়িঘড়ি শাসকদলের জনগর্জনের হোর্ডিং খুলে বাজেয়াপ্ত করলো প্রশাসন। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভায় চন্দ্রকোনা সেন্ট্রাল বাসস্ট্যান্ডে। 

জানা যায়, হোর্ডিং নজরে আসতেই ব্লকের বিডিও তথা রিটার্নিং অফিসার উৎপল পাইকের সাথে দেখা করে মৌখিক অভিযোগ জানায় বিজেপি নেতৃত্ব।অভিযোগ পেয়েই তড়িঘড়ি দপ্তরের কর্মীদের পাঠিয়ে চন্দ্রকোনা সেন্ট্রাল বাসস্ট্যান্ডে থাকা ওই ব্যানার সরিয়ে ফেলার ব্যবস্থা করেন বিডিও। এ নিয়ে শাসকদল ও প্রশাসনকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

বিজেপির অভিযোগ, ' শাসকদল এবং এই সরকার কোনো নিয়ম নীতির তোয়াক্কা করে না। বিরোধীদের বেলায় এরা তৎপরতা দেখায় আর শাসকদলের বলেই হয়তো অভিযোগ পাওয়ার অপেক্ষায় ছিল। অভিযোগ পাওয়ার পরই কেনো খুলতে হবে শাসকদল নিজে থেকে সরালো না কেনো আর প্রশাসনই বা কি করছে এমনই প্রশ্ন তুলে সরব বিজেপি। তবে শাসকদল সাফাই দিয়েছে যে, নজর এড়িয়ে ভুলবশত রয়ে গিয়েছিল ব্যানার। 

Add 1