জানেন কি হ্যালোউইন রাতের জন্য কিছু বিশেষ কস্টিউম আইডিয়া ?

একটি লোককাহিনী বর্ণিত আছে যে সমস্ত মৃত ব্যক্তিরা ৩১শে অক্টোবর রাত্রিতে জীবিতদের বিশ্বে আসে আগামী বছরের নতুন দেহ নেওয়ার জন্য। এজন্য গ্রামবাসীরা এই খারাপ আত্মাদের থেকে বাঁচার জন্য ব্যবস্থা নেয়।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
গফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ হ্যালোইন উৎসবে পালিত কর্মকাণ্ডের মধ্যে আছে 'ট্রিক-অর-ট্রিট', 'বনফায়ার' বা অগ্ন্যুৎসব, আজব পোষাকের পার্টি, ভৌতিক স্থান ভ্রমণ, ভয়ের চলচ্চিত্র দেখা ইত্যাদি। আইরিশ ও স্কটিশ অভিবাসীরা ১৯ শতকে এই ঐতিহ্য উত্তর আমেরিকাতে নিয়ে আসে। এই সময়ে বিদেশে বাচ্চারা নানা কস্টিউম পরে লোকের বাড়ি বাড়ি যায় ট্রিট নিতে। আসুন জেনে নিই কিছু বিশেষ কস্টিউমের আইডিয়া।

hire

ক্লাসিক ভূত- সবচেয়ে সহজ এবং সবচেয়ে আইকনিক DIY হ্যালোইন পোশাকগুলির মধ্যে একটি হল ক্লাসিক ভূত৷ আপনার যা দরকার তা হল একটি পুরানো সাদা বিছানার চাদর। আপনার চোখের জন্য দুটি গর্ত কাটা এবং নিজের উপর শীট ড্রপ. একটি ভয়ঙ্কর মুখ তৈরি করতে একটি কালো মার্কার ব্যবহার করুন। এটি দ্রুত, সহজ, এবং নিশ্চিতভাবে নস্টালজিয়ার অনুভূতি জাগাতে পারে৷

মমি- একটি মমি পোশাক তৈরি করতে, আপনার সাদা কাপড় বা গজ এবং কিছু পুরানো কাপড়ের স্ট্রিপ লাগবে। আপনার জামাকাপড়ের চারপাশে স্ট্রিপগুলি মুড়িয়ে রাখুন এবং আঠালো বা সুরক্ষা পিন দিয়ে সেগুলিকে সুরক্ষিত করুন, পোশাকের অংশগুলিকে একটি খাঁটি মমি চেহারা দেওয়ার জন্য দৃশ্যমান রেখে দিন। 

দুষ্ট ডাইনী- এই পোশাকের সাথে আপনার ভিতরের দুষ্ট জাদুকরী চ্যানেল করুন। একটি দীর্ঘ, কালো পোশাক এবং একটি সূক্ষ্ম টুপি অপরিহার্য। একটি broomstick এবং সবুজ মুখ রং সঙ্গে অ্যাক্সেসরাইজ করুন. নিখুঁত জাদুকরী চেহারা অর্জন করতে আপনার মেকআপের সাথে সৃজনশীল হন। একটু বাড়তি ফ্লেয়ার যোগ করতে, পোশাকটি সম্পূর্ণ করার জন্য একটি কালো কেপ বা শাল খুঁজুন।

জম্বি- জম্বি একটি হ্যালোইন প্রধান, এবং এটি একটি ভয়ঙ্কর জম্বি চেহারা তৈরি করা সহজ। পুরানো জামাকাপড় ছিঁড়ে ফেলুন এবং দাগ দিন এবং আপনার চোখের চারপাশে পচনশীল মাংস এবং অন্ধকার বৃত্ত তৈরি করতে ফেস পেইন্ট বা মেকআপ ব্যবহার করুন। আপনার চুল এলোমেলো করুন এবং অতিরিক্ত সত্যতার জন্য জম্বি-সদৃশ স্তম্ভিত হয়ে হাঁটতে ভুলবেন না।

কাকতাড়ুয়া- একটি কমনীয় কিন্তু ভুতুড়ে DIY পোশাকের জন্য, একটি স্ক্যারেক্রো হিসাবে যাওয়া বিবেচনা করুন। পুরানো জিন্স, একটি ফ্ল্যানেল শার্ট এবং একটি খড়ের টুপি পরুন। আপনার গালে একটি সুন্দর স্কয়ারক্রো মুখ আঁকুন এবং আপনার পোশাকের সাথে খড় বা খড় লাগিয়ে দিন। কয়েকটি প্যাচ এবং একটি দড়ি বেল্ট দিয়ে চেহারাটি সম্পূর্ণ করুন।

hiring.jpg