ভাগ্য লুকিয়ে আছে পায়ের আঙুলে!

0

এএনএম নিউজ ডেস্ক : কৌতুহলের কোনো শেষ নেই। মানুষের জীবনের পরতে পরতে কৌতুহল। আমার চোখ এমন কেন? নাকটা বোচা কেন? আঙুলটা ত্যাড়া কেন? কত ধরনের প্রশ্ন। সবাই নিজের খুঁতগুলো ঢেকে রাখতে ব্যস্ত। এতো কৌতুহলের মাঝে একথা কখনো ভেবেছন বা জেনেছেন- মানুষের পায়ের আঙুল কীভাবে ‘ভাগ্যরেখার’ সঙ্গে যুক্ত?

বুড়ো আঙুল-পায়ের বুড়ো আঙুলটা যদি অন্য আঙুলের থেকে একলাইনে না থেকে একটু বড় হয়, তাহলে কিন্তু আপনি ভাগ্যবান। আপনি সৃষ্টিশীল, বুদ্ধিমান ও গভীরভাবে চিন্তা-ভাবনা করেন। যেকোনো সমস্যাকে নানাদিক থেকে দেখে সমাধান করতে পারেন। আর বুড়ো আঙুল যদি একটু ছোট হয় তাহলে আপনি কিন্তু মাল্টি-টাস্কার।

দ্বিতীয় আঙুল-ডান পায়ের বুড়ো আঙুলের পরের আঙুলটি বুঝিয়ে দেয় আপনি জীবন থেকে কী চাইছেন। যদি সেটি বাকি সবগুলো আঙুলের থেকে বড় হয়, তাহলে বুঝতে হবে আপনি জীবনে যা চাইছেন তা পেয়েছেন বা পেতে চলেছেন। আপনার মধ্যে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রয়েছে বলে প্রমাণ করে। এখন তৃতীয় আঙুলটির সঙ্গে গ্যাপ যদি বেশি হয়, তাহলে আপনি খুবই আবেগপ্রবণ।

তৃতীয় আঙুল-তৃতীয় আঙুলটি সবচেয়ে বড় হলে আপনি এনার্জিতে ভরপুর। যেকোনো কাজে আপনার উৎসাহের কোনো শেষ নেই। সবসময় নিখুঁত কাজ করা আপনার পছন্দের। আর আঙুলটি একটু ছোট মানে, আপনি প্রতি মুহূর্তে জীবনকে উপভোগ করে বাঁচেন।

চতুর্থ আঙুল-হাতের অনামিকা আর পায়ের চতুর্থ আঙুল, দুয়ের যেন একই ভূমিকা। বুঝিয়ে দেবে আপনার জীবনে সম্পর্কের ভূমিকা ঠিক কতখানি। এই আঙুলটি অন্যদের থেকে বড় হওয়া মানে আপনার কাছে পরিবার সবার আগে। আঙুলটি একটু গুটিয়ে এলে, বুঝতে হবে সম্পর্কে কোথাও সমস্যা তৈরি হচ্ছে বা হবে।

কড়ে আঙুল-কড়ে আঙুলটি যদি এখনো বেশ লম্বা থেকে থাকে, তাহলে বুঝতে হবে আপনার মধ্যে এখনো শিশুসুলভ হাবভাব লুকিয়ে আছে। আপনি খুব অস্থির প্রকৃতির। খুব তাড়াতাড়ি কোনো কিছুতে বিরক্ত হয়ে যান।