দুঃসাহসী প্রতিযোগিতায় শত কোটি মানুষ ! জেনে নিন বিস্তারিত !

0
0

এএনএম নিউজ ডেস্ক: পৃথিবীতে এমন কিছু প্রতিযোগিতা রয়েছে। যা দেখলে আপনার মনে হতে পারে মানুষ বাঁচার আশা ছেড়ে দিয়েছে। তাই এই রকম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। দেখুন সেই সমস্ত দৃশ্য।

১) স্পেনের প্যামপ্লোনা অঞ্চলে আয়োজন করা হয় ষাঁড়দৌড়ের। প্রতিবছর জুলাই মাসে হয় এটি। খেলার শুরুতেই কয়েকটি ষাঁড় একত্রে ছেড়ে দেওয়া হয় রাস্তায়, সামনে থাকেন শত শত মানুষ। ষাঁড়ের গুঁতা থেকে বাঁচতে সমানে দৌড়াতে শুরু করেন সবাই।

২) যুক্তরাষ্ট্রের আলাস্কায় প্রতিবছর অনুষ্ঠিত হয় একঝাঁক কুকুর-টানা স্লেজ গাড়ির গতির লড়াই। বার্ষিক এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক নাম ইডিটারড ট্রেইল স্লেজ ডগ রেস। প্রায় আট দিন সময় নিয়ে এক হাজার মাইল পাড়ি দিতে হয় একেকটা কুকুর-টানা স্লেজ গাড়িকে। দুঃসাহসিক এই যাত্রার সময় তাপমাত্রা হিমাঙ্কের নিচে ৩৫ ডিগ্রি সেলসিয়াসেও নেমে যায়। সঙ্গে তুষারপাত এবং বাতাসের তুমুল বেগ তো আছেই।

৩) বিশাল প্রশান্ত মহাসাগরের মধ্যখানে ছোট দ্বীপ তাহিতি। তাহিতির সমুদ্রসৈকত তিয়াহুপো’ওতে প্রতিদিন আছড়ে পড়ে হাজারো ঢেউ। সেই ঢেউ যেমন প্রকাণ্ড, তেমনি শক্তিশালী। তাই দুঃসাহসী সার্ফারদের তীর্থস্থান বলা চলে তাহিতির তিয়াহুপো’ওকে। প্রতিবছর পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে সার্ফাররা উত্তাল প্রশান্ত মহাসাগরের সব প্রকাণ্ড ও শক্তিশালী ঢেউ মোকাবিলা করে সার্ফিং করার জন্য ছুটে যান সেখানে।