কেন বয়স গোপন রাখেন নারীরা?

0
1

এএনএম নিউজ ডেস্কঃ নিজেকে কম বয়সী দেখানো কে না চায়। তবে বেশির ভাগ নারী নিজেকে কম দেখাতেই পছন্দ করেন। তাই অনেকে প্রকৃত বয়স গোপন করেন। কিন্তু বয়স নিয়ে কেন এই লুকোচুরি?

  • তারুণ্য : নারী নিজেকে সব সময় পুরুষের কাছে তারুণ্য উদ্দীপ্ত হিসেবে প্রকাশ করতে চান। তাদের ধারণা বয়স কম করে বললেই নিজেকে কম বয়সী মনে হবে। কিন্তু এটি তাদের ভুল ধারণা। আর এ ভুল ধারণা থেকেই মেয়েরা নিজেদের বয়স লুকান।
  • হিংসা : বেশির ভাগ নারীর ধারণা পরিচিতজনদের মধ্যে তিনিই সবচেয়ে সুন্দর। তাই পাশে অন্য কোনো সুন্দরী নারী থাকলে বেশির ভাগ নারী হিংসা কিংবা অহংকার বোধে নিজের বয়স লুকান।
  • পরিবার : পরিবার হচ্ছে মানুষের সবচেয়ে বড় পাঠশালা। মানুষ পরিবার থেকে যে শিক্ষা পান, তা বাস্তব জীবনেও প্রভাব ফেলে। মেয়েরা সাধারণত বয়স লুকানোর বিষয়টি মা-বোনদের কাছ থেকেই পান। অনেক মা সন্তানকে বয়স কম করে বলতে বলেন। এ কারণেই মেয়ে শিশুরা বড় হওয়ার সঙ্গে সঙ্গে বয়স কম করে বলতে শেখে। তাই বেশির ভাগ মেয়ে সঠিক বয়স কখনো বলতে চায় না।
  • পুরুষের মন : পাওয়ার জন্যও মেয়েরা অনেক সময় বয়স লুকিয়ে থাকেন। কোনো কোনো নারী ভাবেন বয়স কমিয়ে বললে পুরুষের মন সহজে পাওয়া যাবে। এ ধারণা থেকেই বয়স কমিয়ে বলেন অনেক নারী।