কেন বিজেপি-তে শোভন-বৈশাখী? আসল কারণ জানলে চমকে উঠবেনই

0

নিজস্ব সংবাদদাতা : দীর্ঘদিন ধরে চলছে জল্পনা। তৃণমূল থেকে প্রায় একঘরে হওয়ার পর কি পদ্ম শিবিরের দিকেই ঝুঁকছেই শোভন? এর উত্তর অনুমান করলেও প্রকাশ্যে কিছুই ঘটেনি। তবে আর লুকোচুরি নয়। এবার সত্যিই ‘দিদি’র মায়া ত্যাগ করে গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন। বড় কোনো অঘটন না ঘটলে আজ অর্থাত্ বুধবারই বিজেপিতে যোগ দিতে চলেছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে যোগ দিচ্ছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। সূত্রের খবর, ইতিমধ্যে দিল্লিতে তার তোড়জোড়ও শুরু হয়েছে।

কিন্তু প্রশ্ন একটাই, দিদির স্নেহ ছেড়ে শোভন কেন এতটাই নাছোড়বান্দা হয়ে পড়লেন। তৃণমূলের হয়ে শোভনকে দলে ফেরাতে আগ্রহী হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। গোপনে বৈঠকও সারেন শোভন-বৈশাখী-পার্থ। তাহলে কেন? কেন এতটা গেরুয়া প্রীতি বাড়ল প্রাক্তন দমকলমন্ত্রীর?

সূত্রের খবর, সারদা-নারদার মতো একাধিক কেলেঙ্কারীতে জড়িয়ে পড়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। বেশ কয়েকবার তদন্তকারীদের কাছে হাজিরাও দিতে হয়। তাই এটাই বোধহয় তার কাছে সঠিক সময়। এএনএম নিউজের কাছে গোপন সূত্রে খবর, মূলত সিবিআই-এর হাত থেকে বাঁচতেই ‘গেরুয়া’ বসন পরতে তৈরি তিনি। প্রথমদিকে বঙ্গ বিজেপির একাংশের মধ্যে ক্ষোভ তৈরি হলেও, এখন তারাও শোভনের অন্তর্ভুক্তি নিয়ে সন্তুষ্ট। তাই প্রাক্তন মেয়রের বিজেপি যোগদান কেবল সময়ের অপেক্ষা।