এএনএম নিউজ ডেস্ক: সার্ভিস চার্জ নেওয়ার ক্ষেত্রে বেশ কিছু শর্ত আরোপ করা হতে পারে। দর্শকদের হলে গিয়ে সিনেমা দেখার খরচ বাড়তে চলেছে। রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগ একটি বিজ্ঞপ্তি জারি করতে চলেছে যেখানে সিনেমা হলগুলিকে টিকিটের উপর সার্ভিস চার্জ বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে। এই বিজ্ঞপ্তি জারি হলে, সিনেমা হলে টিকিটের দাম ৩ টাকা থেকে ৫ টাকা অবধি বাড়তে পারে।
বর্তমানে এ রাজ্যে টিকিট পিছু সর্বোচ্চ ৩ টাকা সার্ভিস চার্জ নেওয়া হয়। ওই সার্ভিস চার্জের টাকা হলের রক্ষণাবেক্ষণ, সিনেমা হলের কর্মীদের উন্নয়ন প্রভৃতি খাতে খরচ করার কথা। দু’বছর আগে গোটা দেশে জিএসটি ব্যবস্থা শুরুর পর সার্ভিস চার্জ নেওয়া নিয়ে ধন্দ দেখা দেয়। হল মালিকরা সার্ভিস চার্জ বাড়িয়ে ৫ টাকা থেকে ১০ টাকা করার দাবি জানান।

রাজ্য সরকারের থেকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ পেলে তবেই হল মালিকরা দর্শকদের থেকে সার্ভিস চার্জ নিতে পারেন। কিন্তু, রাজ্য সরকারের সঙ্গে হল মালিকদের দু’দফায় বৈঠক হলেও সমাধানসূত্র অধরাই ছিল। ফলে, ১৯ জুলাই থেকে সিনেমা হল বন্ধ রাখার হুমকি দেয় রাজ্যের সিনেমা হলগুলির সংগঠন ইমপা।
আঁধার ক্রমশ গাঢ় টলিপাড়ায়, ১৯ তারিখ থেকে সিনেমা হলে ধর্মঘট শুরু! ১৯৯৬ সালে প্রথম টিকিট পিছু ৫০ পয়সা সার্ভিস চার্জ নেওয়ার জন্য হল মালিকদের অনুমতি দেয় রাজ্য সরকার।