এএনএম নিউজ ডেস্ক: চিত্রনির্মাতা রীতেশ বাত্রার সিনেমা ‘ফটোগ্রাফ’ (Ritesh Batra’s film Photograph) আগামী ১৯তম বার্ষিক নিউইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে (19th Annual New York Indian Film Festival) দেখানো হবে। ওই ফিল্ম ফেস্টিভালের আয়োজকেরা ঘোষণা করেছেন, বার্ষিক অনুষ্ঠানটি চলবে মে মাসের এক সপ্তাহব্যাপী। এবং সেখানে তিনটি ভারতীয় সিনেমা দেখানো হবে। ৭মে শুরু হয়ে চলচ্চিত্র উৎসব চলবে ১২মে পর্যন্ত। অনুষ্ঠানটি হবে ম্যানহাটনের ভিলেজ ইস্ট সিনেমায়। তিনটি চলচ্চিত্র হল— ‘স্যার’, ‘ফটোগ্রাফ’ এবং ‘দ্য লাস্ট কালার’ (Sir, Photograph and The Last Color)। প্রতিটি সিনেমার পরিচালকদের সঙ্গে কথোপকথনের জন্য আলাদা সময় বরাদ্দ থাকবে।

বলিউডের সেকাল ও একাল; ওয়াহিদার সঙ্গে আজ ফির জিনে কি তামান্নায় নাচলেন কে?

এই চলচ্চিত্র উৎসব এর ডিরেক্টর অসীম ছাবড়া জানিয়েছেন, ভারতের নতুন সিনেমার মধ্যে থেকে কয়েকটিকে বেছে নিতে পেরে আমরা গর্বিত। তিনি আরও বলেন, ‘‘এই অসামান্য নামগুলিই সিনেমাগুলির সৌন্দর্য, শক্তি এবং ঔজ্জ্বল্যকে প্রকাশ করছে। তিনটি সিনেমারই গল্প বলার ধরনটা অসামান্য।”

৭ তারিখ দেখানো হবে রুহিনা গেরার সিনেমা ‘স্যার’। কান ফিল্ম ফেস্টিভ্যালে এই সিনেমাটির প্রিমিয়ার হয়েছিল। বিষয়বস্তু হলো একজন অবস্থাপন্ন ব্যক্তি তার বাড়ির বিধবা পরিচারিকার প্রেমে পড়ে যান। এরপরে গল্পের নানা মোড় আসে।