দশ বছর পর ভারতের মাটিতে একদিনের সিরিজ জিতল অজিরা !

0
7

এএনএম নিউজ ডেস্ক : বিশ্বকাপের ড্রেস রিহার্সালে টিম ইন্ডিয়াকে বিরাট বার্তা দিল স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়া। ডনের দেশে প্রথমবার টেস্ট সিরিজ এবং একদিনের সিরিজ জিতে ফেরা বিরাটের দল দেশের মাটিতে টি-টোয়েন্টি আর একদিনের সিরিজে হেরে বসল। নিজের পাড়ায় শেষ একদিনের ম্যাচে ৩৫ রানে হারল বিরাটব্রিগেড। দশ বছর পর ভারতের মাটিতে একদিনের সিরিজ জিতল অজিরা।

হায়দরাবাদ ও নাগপুরে প্রথম দুটো একদিনের ম্যাচ জিতে ২-০ তে এগিয়ে থাকা টিম ইন্ডিয়াকে পর পর তিন ম্যাচে হারিয়ে একদিনের সিরিজ পকেটে পুরে নিল অস্ট্রেলিয়া। বুধবার নিজের পাড়ায় হেরে বসলেন বিরাট, ধাওয়ান,ঋষভরা। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। উসমান খোয়াজার শতরান (১০০), পিটার হ্যান্ডসকম্বের ৫২ আরপ শেষ দিকে জেই রিচার্ডসনের ২১ বলে ২৯ রানের সৌজন্যে ৯ উইকেট হারিয়ে ২৭২ রান তোলে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ৩টি এবং মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট নেন।

২৭৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মা শুরুটা ভালই করেন। কিন্তু মোহালিতে সেঞ্চুরি করা শিখর ধাওয়ান ফিরে গেলেন মাত্র ১২ রানে। ক্যাপ্টেন কোহলি করলেন ২০ রান। তারপর সকলেই শুরু করলেও কেউ দায়িত্বশীল কিংবা ধৈর্যশীল ব্যাটিংয়ের পরিচয় দিতে পারলেন না। রোহিত ফিরলেন ৫৬ রানে। ঋষভ পন্থ, বিজয় শঙ্কর দুজনেই ১৬ রান করে আউট হলেন। অবশেষে কেদার যাদব(৪৪) আর ভুবনেশ্বর কুমার(৪৬) সপ্তম উইকেটে ৯১ রানের পার্টনারশিপ গড়লেন। কিন্তু পর পর দুই বলে দুজনে ফিরে যেতেই ভারতের যাবতীয় আশা শেষ। ২৩৭ রানে অলআউট ভারত। ৩টি উইকেট নিলেন অ্যাডাম জাম্পা। ২টি করে উইকেট নিলেন প্যাট কামিন্স, জেই রিচার্ডসন এবং মার্কোস স্টোইনিস। ফিরোজ শাহ কোটলায় ৩৫ রানে ভারতকে হারিয়ে ৩-২ ব্যবধানে একদিনের সিরিজও জিতে নিল অস্ট্রেলিয়া।