এএনএম নিউজ ডেস্ক: নারীদের সুন্দর চেহারা দেখলেই পুরুষরা প্রেমে পড়ে যায়! কিন্তু নারীরা এত সহজে প্রেমে পড়ে না। তারা পুরুষের মাঝে অনেক কিছু খুঁজে বেড়ায়। যদি মিলে যায় তাহলেই প্রেমে পড়ে! অনেক পুরুষ মনে করে টাকা থাকলেই নারীরা তাকে পছন্দ করবে, বিষয়টি কিন্তু এমন নয়। কিছু ছোট ছোট বিষয় আছে যা নারীরা প্রথম দেখায় পুরুষদের মাঝে খুঁজে থাকে। তবে ব্যতিক্রমও ঘটে থাকে।

প্রেমে পড়ার জন্য নারীরা পুরুষের মাঝে যা যা খুঁজে বেড়ায় তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। চলুন দেখে নিই কী আছে তালিকায়।

• চওড়া কাঁধের পুরুষদের প্রতি নারীরা আকৃষ্ট বেশি হয়। বলা হয়ে থাকে, চওড়া কাঁধের মাঝেই নারীরা নিরাপত্তা ও উষ্ণতা খুঁজে পায়।

• আত্মবিশ্বাসী পুরুষদের নারীরা অনেক বেশি পছন্দ করে। পুরুষদের কথা বলার ধরন দেখেই তারা বুঝতে পারে সে কতটা আত্মবিশ্বাসী। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী পুরুষদের নারীরা খুব একটা পাত্তা দেয় না।

• হাসি, যা নারীদের প্রেমে ফেলতে অনেক বড় হাতিয়ার হিসেবে কাজ করে। আর খুব গম্ভীর বা অনেক বেশি হাস্যোজ্জ্বল পুরুষদের নারীরা একটু কমই পছন্দ করে। তাই পরিমিত সুন্দর হাসি দিয়েই নারীদের মন জয় করার চেষ্টা করুন।

• কোনো নারীকে আকৃষ্ট করতে চাইলে পোশাকের বিষয় একটু সচেতন থাকতে হবে। তবে তার মানে এই নয় যে সবসময় স্টাইলিশ পোশাক পরে নারীদের সামনে যেতে হবে। পরিপাটি পোশাকই বলে দিবে আপনি জীবনযাপনে কতটা সচেতন।

• যদি আপনি কোনো নারীর সঙ্গে দেখা করার কথা চিন্তা করেন তাহলে অবশ্যই সুগন্ধির বিষয়ে সচেতন হতে হবে। কারণ এই সুগন্ধির ঘ্রাণই সাহায্য করবে পছন্দের নারীকে আকৃষ্ট করতে। কারণ সুগন্ধির ঘ্রাণই তার সামনে আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে।

• শারীরিকভাবে ফিট পুরুষদের প্রতি নারীদের নজর একটু বেশি থাকে। তাই বলে আপনার সিক্স প্যাক থাকতে হবে তা নয়। তবে সুস্বাস্থ্যের অধিকারীদের এ ক্ষেত্রে অগ্রাধিকার বেশি থাকে। ভুড়ির বিষয়ে সাবধান! কারণ এই বিষয়টি আপনার প্রেমের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারে।

• নারীরা পছন্দের ক্ষেত্রে পুরুষদের কণ্ঠস্বরকে অনেকটা প্রাধান্য দেয়। মেয়েলি কণ্ঠস্বরের পুরুষদের তারা কখনোই পছন্দ করে না।

• নিজের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে যেসব পুরুষ সতর্ক থাকে তাদের নারীরা বেশি পছন্দ করে। তাই যদি পছন্দের মানুষকে পেতে চান তাহলে নিজের ক্যারিয়ারে বিষয়ে সচেতন থাকুন।