কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে পারেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক, জল্পনা তুঙ্গে

author-image
New Update
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে পারেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক, জল্পনা তুঙ্গে

দেবাশিস বিশ্বাস, কোচবিহার: কপাল বা ভাগ্য যাই বলুন না কেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের ক্ষেত্রে হয়তো এটাই সব থেকে বড় শক্তি। জল্পনা অনুসারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক-এর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার পেতে পারেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক।

মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হতে চলেছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। বিজেপির রাজ্য সংগঠন সূত্রে জানা গিয়েছে, সম্ভাব্য মন্ত্রিসভা সম্প্রসারণের ফলে মন্ত্রী হতে চলেছেন নিশীথ। এর আগে অর্জুন সিং, সৌমিত্র খাঁ-এর সঙ্গে দিল্লিতে তলব করা হয়েছিল নিশীথকে। জেপি নড্ডার সঙ্গে বৈঠক হয়েছিল উত্তরবঙ্গের এই প্রভাবশালী নেতার। তারপর থেকেই তাঁর মন্ত্রী হওয়া নিয়ে জল্পনা চলছিল।

সুত্রের খবর,  গত বেশ কয়েকদিন ধরেই দিল্লিতে ঘাঁটি গেড়ে রয়েছেন নিশীথ। শপথ অনুষ্ঠানের আমন্ত্রণের জন্যেই কি অপেক্ষায় রয়েছেন তিনি। এক বর্ষীয়ান বিজেপি নেতার থেকে জানা গিয়েছে যে খুব সম্ভবত আগামীকাল অর্থাৎ, বুধবারই শপথ গ্রহণ করতে পারেন নিশীথ।

উল্লেখ্য, কোচবিহারের সাংসদকে মন্ত্রী করার মাধ্যমে মোদী সরকার বুঝিয়ে দিতে পারে যে উত্তরবঙ্গকে তাঁরা কতটা গুরুত্ব দিচ্ছে। বিধানসভা নির্বাচনে মমতার ঝড়ে যখন বিজেপি সেঞ্চুরি পার করতে পারেনি, তখন উত্তরবঙ্গে গড় ধরে রাখতে সক্ষম হয়েছিল গেরুয়া শিবির। এই আবহে রাজবংশীদের বাড়তি গুরুত্ব দিতে নিশীথকে মোদী মন্ত্রী করতে চলেছেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে জিতেছিলেন নিশীথ। তবে পরে বিধায়ক পদ থেকে পদত্যাগ করে সাংসদ পদে থেকে যান তিনি। কোচবিহার সাধারণ মানুষের দাবি, মন্ত্রী হলে কোচবিহারের উন্নতিতে কিছুটা হলেও অংশগ্রহণ করবেন নিশীথ প্রামাণিক। যদিও নিন্দুকদের মতে সাংসদ হওয়ার পর বেশিরভাগ সময়ই কোচবিহারে দেখা যায়নি তাকে।









আরও খবরঃ  https://www.anmnews.in/Home/GetNewsDetails?p=9091  /  https://www.anmnews.in/Home/GetNewsDetails?p=9094

For more details visit www.anmnews.in

Follow us at https://www.facebook.com/newsanm