স্কুলগুলির জন্য জারি হল কোভিড নির্দেশিকা

author-image
Harmeet
আপডেট করা হয়েছে
New Update
স্কুলগুলির জন্য জারি হল কোভিড নির্দেশিকা

নিজস্ব সংবাদদাতা : দিল্লিতে করোনা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ। সতর্কতা বাড়াতে স্কুলগুলির জন্য কোভিড নির্দেশিকা জারি করল দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, ডিডিএমএ এবং দিল্লি সরকার। সরকারি বিজ্ঞপ্তিটিতে ডিডিএমএ দিল্লির স্কুলের প্রধানদের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য অভিভাবক শিক্ষক সমিতি এবং পরিচালনা কমিটির সাথে একটি বৈঠক করার পরামর্শ দিয়েছে।স্কুলগুলিকে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক এবং কর্মচারীদেরও একইভাবে উৎসাহিত করার পরামর্শ দেওয়া হয়েছে। স্কুলগুলিকে সমস্ত যোগ্য ছাত্রদের পাশাপাশি কর্মীদের টিকা নিশ্চিত করতে বলা হয়েছে।



জারি করা এসওপি ও কোভিড নির্দেশিকায় আরও বলা হয়েছে-

সমস্ত যোগ্য ছাত্র, কর্মীদের টিকা নিশ্চিত করুন।

স্কুলে আসা সকলের জন্য মাস্ক বাধ্যতামূলক।

স্কুলগুলি প্রবেশদ্বারে প্রহরী নিয়োগ করবে সঠিকভাবে পরীক্ষা করতে এবং নিশ্চিত করবে যে কোনও লক্ষণযুক্ত ব্যক্তিকে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না, প্রবেশদ্বারে তাপমাত্রা পরীক্ষা করা হবে।

স্কুল প্রাঙ্গনে নিয়মিত স্যানিটাইজেশন এবং স্যানিটাইজার, থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক, সাবান ইত্যাদির পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করুন।

নিয়মিত হাত ধোয়ার জন্য বিদ্যালয়ে প্রবাহিত জল এবং পর্যাপ্ত বেসিন নিশ্চিত করা।

স্কুলে ভিড় এড়িয়ে চলুন বিশেষ করে প্রবেশের সময় এবং বের হওয়ার সময় - স্কুলগুলি স্কুলে ক্যাব বজায় রাখার জন্য স্বেচ্ছাসেবকদের ব্যবহার করতে পারে।

শিক্ষার্থীদের লাঞ্চ বক্স, বই, নোটবুক ইত্যাদি শেয়ার না করার পরামর্শ দিন।