ভালোবাসার দিবসে রঙিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

author-image
Harmeet
আপডেট করা হয়েছে
New Update
ভালোবাসার দিবসে রঙিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে শুষ্ক শীতের আড়মোড়া ভেঙে ফাগুনের সকাল দিয়ে নতুন দিন শুরু হয়। সোমবার সকালে কুয়াশা সরিয়ে প্রকৃতি হেসে উঠছে ধীরে ধীরে। প্রকৃতির পাশাপাশি বসন্ত আর ভালোবাসার দিবসে এক অন্যরকম সাজে সেজেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ ঢাকা শহর। শাড়ি পরে, চুলের খোপায় হলুদ, লাল ফুল বেঁধে তরুণীদের ভিড় জমেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

তরুণ-তরুণীদের প্রাণকেন্দ্র হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, কার্জন, রমনা পার্কসহ ঢাকার বিভিন্ন এলাকা। সোমবার পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ঢাকায় এমন দৃশ্য চোখে পড়ে। শীতের র্জীণতা ছাপিয়ে বসন্তের আগমনে কোকিলের কুহুতান, দক্ষিণা হাওয়া, ঝড়ো বাতাস আর শুকনো পাতায় নূপুরের নিক্কনে প্রকৃতির মিলন ঘটেছে প্রকৃতিতে।

প্রিয় মানুষের সাথে সুন্দর সময় কাটাতে সোমবার সকাল থেকেই বাসা থেকে বের হয়ে প্রিয়জনের দেখা তারপর নিজেদের ভাব বিনিময়ে দিন কেটেছে। দিবসটিকে ঘিরেই নিয়মিত ফুল বিক্রেতাদের পাশাপাশি মৌসুমি হকাররাও গোলাপ ফুল ও ভালোবাসার প্রতীক ‘হার্ট’ চিহ্নিত বিভিন্ন রঙের বেলুন বিক্রিতে ব্যস্ত। গত বছর নিজ ক্যাম্পাসে বসন্ত ও ভালোবাসা দিবস উদযাপন করতে না পারলেও এবার সে আক্ষেপে পুড়ছেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভালোবাসার পুরনো আমেজে ফিরতে পেরে আনন্দিত তারা। এবার বসন্তবরণের এই দিনে লাল আর বাসন্তী রঙে রঙিন ছিল ক্যাম্পাস। মৌমাছির গুঞ্জন আর কোকিলের কুহুতানে জেগে উঠেছে প্রকৃতি, দোলা লেগেছে প্রেমিক হৃদয়ে। ঝরাপাতার মাঝেও রঙ ছড়াচ্ছে শিমুল, পলাশ সহ বর্ণিল সব ফুল।