জমে উঠেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

author-image
Harmeet
আপডেট করা হয়েছে
New Update
জমে উঠেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

হাবিবুর রহমান, ঢাকা: জমে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। আগামী ২৮ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল। প্রথমটি গত দুই বছর দায়িত্ব পালন করা মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল। তাদের প্যানেলে নতুন সংযুক্তি হয়েছেন নায়িকা মোসুমী। অপরটি ইলিয়াস কাঞ্চন ও নিপুন প্যানেল। এই প্যানেলের নতুন চমক পরীমণি, শাকিল খান, ফেরদৌস ও রিয়াজ। পূর্ণ প্যানেল জয়ী হবে এমন আশা তাদের। দুই প্যানেলই গত ১২ জানুয়ারি তাদের বাকি পদের সদস্যদের নিয়ে মনোনয়ন ফর্ম জমা দিয়েছেন। এখন তারা চালাচ্ছেন জোর প্রচার। নির্বাচনে দুই প্যানেলের সদস্যরাই পাস করার ব্যাপারে আশাবাদী। তবে যারাই পাস করুক, শিল্পীদের স্বার্থরক্ষায় কাজ করার প্রত্যাশা সবার।

এই দুই প্যানেলের প্রার্থী ও ভোটারদের পদচারণায় এফডিসি এখন সরগরম। এফডিসির ভেতরে শিল্পী সমিতির অফিসের দুই পাশে দুটি ক্যাম্প অফিস করেছে দুই প্যানেল। শুধু এই প্যানেল ঘিরেই নয়, এফডিসির ক্যান্টিন, কড়ই তলা, প্রশাসন ভবনের সামনে মানুষ ভিড় করছে। তবে শুরুতে কিছুদিন দর্শনার্থীদের অবাধ যাতায়াত থাকলেও করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে এখন সীমিত করা হয়েছে প্রবেশ। সবার আইডি কার্ড দেখে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

শুধু এফডিসিতেই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমেও তুমুল আলোচনা হচ্ছে এই নির্বাচন নিয়ে। প্রার্থীদের বক্তব্য, পরস্পরের বিরুদ্ধে অভিযোগ এবং ভোটার তালিকা নিয়েও আলোচনা হচ্ছে। নির্বাচনে দুই প্যানেল ঘিরেই রয়েছে চমক। একের পর এক নির্বাচনি প্রচার নিয়ে বাকবিতণ্ডায় দুই প্যানেলের তারকারা।

উল্লেখ্য, ১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি গঠন করা হয়। এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন নায়করাজ রাজ্জাক এবং সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ।