ক্লান্তিভাব কাটাতে কি খাবেন?

author-image
Harmeet
New Update
ক্লান্তিভাব কাটাতে কি খাবেন?

নিজস্ব সংবাদদাতাঃ এই পরিস্থিতিতে আমাদের ইমিউনিটি ক্ষমতা অনেক বেশি হওয়া প্রয়োজন। আর সেই জন্য়ই আমাদের শরীরে প্রয়োজন ভিটামিন সি। কারণ ভিটামিন সি আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। বিশেষজ্ঞদের মতে, একজন প্রাপ্তবয়স্ক মানুষের শরীরে প্রতিদিন প্রায় ৫০০ মিলি ভিটামিন সি প্রয়োজন। এতে শুধু সর্দি-কাশি থেকেই না, নানারকমের জীবাণুও প্রতিরোধ করা সম্ভব। কমলালেবু, বাতাবিলেবু, মুসাম্ব সহ অন্যান্য লেবু জাতীয় ফলে আপনি ভিটামিন সি পাবেন। তাছাড়া প্রোটিন, আয়রন, সেলেনিয়াম, প্রোবায়োটিক জাতীয় খাবার খান।





মধুঃ মধুর উপকারিতা অনেক। আপনার যদি শারীরিক ও মানসিক ভাবে ক্লান্ত লাগে, তাহলে মধু কিন্তু আপনার যথেষ্ট উপকারে আসতে পারে। আপনার স্ট্রেসের পরিমাণও কম করে। এর মধ্যে আছে ক্যালসিয়াম, আয়রন, সিলিকন, ফসফরাস, ভিটামিন বিশেষত বি ভিটামিন ইত্যাদি।



আদাঃ আদায় প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। এমনকী অন্যান্য মিনারেলও থাকে। তাই দিনের শুরুতেই এক গ্লাস জলে পাতি লেবুর রস ও আদার রস মিশিয়ে খান। দিন ভাল যাবে। ক্লান্তিভাব থাকবে না।



কলাঃ কলায় আছে ডোপামিন এবং সেরোটোনিন। এই দুই উপাদান স্ট্রেস কমাতেসাহায্য করে। আমাদের স্নায়ুতন্ত্রের কার্যকারিতাও ঠিক থাকে।















আরও খবরঃ

https://anmnews.in/Home/GetNewsDetails?p=5346

/

https://anmnews.in/Home/GetNewsDetails?p=5349



For more details visit

www.anmnews.in



Follow us at

https://www.facebook.com/newsanm