রেশন ডিলারের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

author-image
Harmeet
New Update
রেশন ডিলারের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

দিগবীজয় মাহালী,চন্দ্রকোনা,জেলাজুড়ে বারবার সামগ্রী কম দেওয়া থেকে শুরু করে নানাভাবে গ্রাহকদের হয়রানি শিকার হতে হচ্ছে বলে অভিযোগ উঠছে রেশন ডিলারদের বিরুদ্ধে।সব ক্ষেত্রেই দেখা গেছে সমস্যার সমাধান হচ্ছে না।শুধুমাত্র আশ্বাস মিললেও কাজের কাজ কিছুই হয় না। এমনই অভিযোগ জেলার রেশন গ্রাহকদের।আজ চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের বসন্তপুরে গ্রাহকদের হয়রানি করা হচ্ছে এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় গ্রাহকেরা।অভিযোগ বাড়ির অসুস্থ ব্যক্তি থেকে ৫ থেকে ৬ বছরের শিশুদেরও রেশন দোকানে আনতে হবে।না হলে সামগ্রী পাওয়া যাবে না বলে রেশন ডিলার বলছে।আবার কেউ কেউ বলছেন তাদের বাড়ির ৫ জন একই রেশন কার্ডে ২০ বছর সামগ্রী দিচ্ছে হঠাৎ করে ডিলার বলছে বাড়ির ৮০ বছরের বৃদ্ধাকে রেশন দোকানে আনলে তবেই সামগ্রী পাওয়া যাবে।গ্রাহকদের অভিযোগ গতবারের সামগ্রী দেওয়া হয়েছিল হঠাৎ করে এবার বলা হচ্ছে ছোট বাচ্চা থেকে বাড়ির অসুস্থ বয়স্কদের রেশন দোকানে না আনলে সামগ্রী বরাদ্দ করা যাবে না। গ্রাহকদের দাবি তারা বারবার আধার রেশন কার্ড সহ যাবতীয় কাগজপত্র জেরক্স দিয়েছে,আধার লিঙ্কও করা হয়েছে।ইচ্ছা করে রেশন ডিলার এভাবে আলাদা করে তাদের হয়রানি করছে।বিষয়টি রেশন ডিলার এর কাছে জানতে চাইলে রেশন ডিলার অনিল কুমার জানা বলেন বিষয়টিতে আমাদের কোনো হাত নেই,আমরা সর্বদা সামগ্রী দিতে প্রস্তুত।কিন্তু অনেকক্ষেত্রে বাচ্চাদের আধার লিঙ্ক ম্যাচ করছে না। আবার অনেক ক্ষেত্রে তাদের হেড অর্থাৎ উল্লিখিত পরিবারের কর্তা আলাদা হয়ে গেছে।সে ক্ষেত্রে আমাদের কিছু করার নেই।খাদ্য দপ্তর থেকে বিষয়টি জানতে চাইলে চন্দ্রকোনা ১ ব্লকের খাদ্য দপ্তরের তরফে জানানো হয়,বিষয়টি দেখা হচ্ছে,পরিদর্শনে গিয়ে তদন্ত করে দ্রুত সমস্যার সমাধান করা হবে।