জঙ্গি যোগ সন্দেহে গ্রেফতার ১

author-image
Harmeet
New Update
জঙ্গি যোগ সন্দেহে গ্রেফতার ১

হরি ঘোষ, দুর্গাপুর : দুর্গাপুরের মহিস্কাপুর এভিনিউ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। সূত্র মারফত খবর পেয়ে ছত্রিশগড় রাজ্যের রায়পুর জেলার পুলিশ এবং আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশের যৌথ অভিযানে ওই ব্যক্তিকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির নাম রাজু খান। তিনি দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মী ছিলেন।

সোমবার সকালে ছত্রিশগড় থানার পুলিশ তাকে গ্রেফতার করে দুর্গাপুর মহকুমা আদালতে ট্রানজিট রিমান্ডের জন্য আবেদন করে দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ। পুলিশ সূত্রে আরও জানা গেছে, ওই ব্যক্তি জঙ্গি সংগঠনের সাথে যুক্ত ছিলেন তার অ্যাকাউন্টে বিভিন্ন সময়ে জঙ্গী সংগঠনের টাকা আসতো, সেই টাকা বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়তো সন্ত্রাসবাদী কাজে।

২০১৩ সালে ব্যাঙ্গালোর থেকে এক দম্পতিকে জঙ্গি সংগঠনের থেকে আসা টাকা লেনদেনের ঘটনায় গ্রেফতার করেছিল, বর্তমানে তারা সাজা খাটছেন জেলে।

সেই ঘটনার সূত্র ধরে রাজু খান নামের দুর্গাপুরের ওই বাসিন্দার খোঁজ চালাচ্ছিল ছত্রিশগড় রাজ্যের পুলিশ।

সূত্র মারফত খবর পেয়ে আজ সকালে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে ২০১৩সালে গ্রেফতার হওয়া দম্পতির অ্যাকাউন্ট থেকে রাজু খানের একাউন্টে টাকা আসতো। সেই টাকা অন্য জায়গায় পাঠানো হতো। আরও এক ব্যক্তির অ্যাকাউন্টে টাকা আসতো তারও খোঁজ চালাচ্ছে ছত্রিশগড়ের পুলিশ।

ধৃতকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে দুর্গাপুর মহকুমা আদালতের বিচারক ৩ দিনের ট্রানজিট রিমান্ড দিয়েছে। ছত্তিশগড়ের কানিতা রায় থানায় একটি অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়।