প্রাক্তন প্রেমিকের সঙ্গে ফের যোগাযোগ হয়েছে? এগোনোর আগে কী কী মাথায় রাখবেন?

author-image
Harmeet
New Update
প্রাক্তন প্রেমিকের সঙ্গে ফের যোগাযোগ হয়েছে? এগোনোর আগে কী কী মাথায় রাখবেন?

নিজস্ব সংবাদদাতাঃ 



জীবন মাঝেমাঝে আজব আচরণ করে। কোনও রাস্তার বাঁকে চলতে চলতে দেখা হয়ে যায় এমন কারও সঙ্গে, যাঁর সঙ্গে একসময় একটা রোমান্সের সম্পর্ক হয়েছিল কিন্তু তা স্থায়ী হয়নি। দ্বিতীয়বার দেখা হওয়ার পর কথাবার্তা চলতে চলতে দু’জনে মিলে হঠাৎই আবিষ্কার করেন, একসময় মনের মধ্যে পরস্পরের প্রতি যে অনুভূতি জমেছিল তার উপরে সময়ের পলি পড়লেও গভীরে তা একইরকম টাটকা রয়েছে! এরকম পরিস্থিতিতে অনেকেই নতুন করে সম্পর্কটা শুরু করতে চান। প্রাক্তন প্রেমিকের সঙ্গে নতুন করে জীবন শুরু করাটা নিঃসন্দেহে দারুণ ব্যাপার, কিন্তু দ্বিতীয়বার হ্যাঁ বলার আগে মাথায় রাখুন কিছু জরুরি বিষয়।







প্রেমটা আদৌ কেন ভেঙেছিল

প্রাক্তন প্রেমিকের সঙ্গে নতুন করে পথ চলা শুরু করার আগে নিজেকে উপরের প্রশ্নটা করুন। একটা সম্পর্ক ভেঙে যাওয়ার পিছনে নানারকম কারণ থাকতে পারে। আপনাদের সম্পর্কটা দীর্ঘ বা সংক্ষিপ্ত যাই হোক না কেন, ভেঙে যাওয়ার পিছনে নিশ্চিয়ই কোনও কারণ ছিল। অনেক সময় এমন কারণে সম্পর্ক ভাঙে যার উপর কারও কোনও নিয়ন্ত্রণ থাকে না।যেমন পারিবারিক চাপ, চাকরিসূত্রে অন্য দেশে চলে যেতে বাধ্য হওয়া। এরকম কোনও কারণে আপনাদের বিচ্ছেদ হয়ে থাকলে চিন্তার কিছু নেই, নতুন করে জীবন শুরু করতেই পারেন আপনারা। কিন্তু যদি মতের অমিল, ঝগড়াঝাঁটির মতো কারণে আপনারা আলাদা হয়ে গিয়ে থাকেন, তা হলে কিন্তু নতুনভাবে সব কিছু শুরু করার আগে একটু ভাবার দরকার আছে, কারণ সমস্যাগুলো যে আবার ফিরে আসবে না, তার কোনও গ্যারান্টি নেই কিন্তু!

যেমন পারিবারিক চাপ, চাকরিসূত্রে অন্য দেশে চলে যেতে বাধ্য হওয়া। এরকম কোনও কারণে আপনাদের বিচ্ছেদ হয়ে থাকলে চিন্তার কিছু নেই, নতুন করে জীবন শুরু করতেই পারেন আপনারা। কিন্তু যদি মতের অমিল, ঝগড়াঝাঁটির মতো কারণে আপনারা আলাদা হয়ে গিয়ে থাকেন, তা হলে কিন্তু নতুনভাবে সব কিছু শুরু করার আগে একটু ভাবার দরকার আছে, কারণ সমস্যাগুলো যে আবার ফিরে আসবে না, তার কোনও গ্যারান্টি নেই কিন্তু!