আপনার সঙ্গীও গ্রে-সেক্সুয়াল নন তো!

author-image
Harmeet
New Update
আপনার সঙ্গীও গ্রে-সেক্সুয়াল নন তো!

নিজস্ব সংবাদদাতাঃ   গ্রে-সেক্সুয়াল  মানুষরা প্লেটোনিক প্রেমে বিশ্বাসী। এঁরা কিন্তু সব্বার সঙ্গে, বিশেষ করে কাছের মানুষের সঙ্গে যখন সম্পর্কে থাকেন, তখন খুব তাদের প্রতি একনিষ্ঠ থাকেন। পরিবার, বন্ধু-বান্ধব, মনের মানুষ – মোটকথা প্রতিটি সম্পর্ককেই এঁরা খুব সিরিয়াসলি নেন, তবে তাতে কোনও রকম যৌনতার গন্ধ থাকে না। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এঁদের কাছে যৌনতা অতটা প্রাধান্য পায় না যতটা বিশ্বাস, ভালবাসা, একে অন্যের প্রতি বিশ্বস্ত থাকা – এগুলোই বেশি প্রাধান্য পায়।

 যাঁদের মধ্যে গ্রে-সেক্সুয়ালিটির প্রবণতা রয়েছে, তাদের জীবনে শারীরিক মিলন  খুব কম থাকলেও সঙ্গীকে জড়িয়ে ধরা, চুমু (কপালে বা গালে) খাওয়া, হাত ধরা – এগুলো তাঁরা করেন। আগেই যেমন বললাম যে গ্রে-সেক্সুয়াল মানুষদের মধ্যে সেক্সুয়াল ডিজায়ার বা যৌন চাহিদা খুব একটা থাকে না।

 এঁদের সঙ্গীরা  যদি কখনও শারীরিক মিলনের  কথা বলেন, গ্রে-সেক্সুয়াল মানুষরা অনায়াসে তা এড়িয়ে যান। আর সত্যি কথা বলতে কী, এই বিষয়টি নিয়ে এঁদের কোনও মাথাব্যথাও নেই। তবে এঁদের জীবনে যৌন চাহিদা না থাকলেও এঁরা নিজেদের সঙ্গীর সঙ্গে ওয়েভলেন্থ ম্যাচ করানোর উপরে খুবই জোর দেন। অর্থাৎ, যতক্ষণ পর্যন্ত না কারও সঙ্গে এঁদের মনের মিল হচ্ছে, বুদ্ধিমত্তা মানানসই হচ্ছে, যতক্ষণ পর্যন্ত না এঁরা ইমোশনালি কারও উপরে সম্পূর্ণ নির্ভর করতে পারছেন, ততক্ষণ পর্যন্ত এঁরা কারও সঙ্গে সম্পর্কেও জড়াতে পারেন না।

 এঁরা সারাজীবন শারীরিক মিলন ছাড়াই কাটিয়ে দিতে পারেন।