শারীরিক অক্ষমতা নিয়েও অলিম্পিক্স, প্যারালিম্পিক্স এ অংশগ্রহন, দেখুন তারা কারা?

author-image
Harmeet
New Update
শারীরিক অক্ষমতা নিয়েও অলিম্পিক্স, প্যারালিম্পিক্স এ অংশগ্রহন, দেখুন তারা কারা?

নিজস্ব সংবাদ্দাতাঃ সনিয়া ভেটেনবার্গ: বেলজিয়াম এর সনিয়া ভেটেনবার্গ ১৯৮৪ সালে এবং ১৯৮৮ সালে প্যারাঅলিম্পিক্স এ যোগদান করেন। ইনি দুবারই পদক জিতেছিলেন।



 পাওলো ফেনতাতো: ইটালীর পাওলি ফেনতাতো ইনি বিখ্যাত তিরন্দাজ ছিলেন। একি বছর এ অলিম্পিক্স আর প্যারাঅলিম্পিক্স এ অংশগ্রহণ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন।



     













মারলা রুনিয়ান : মারলা রুনিয়ান ইনি দৃষ্টিহীন ছিলেন। ইনি প্যারাঅলিম্পিক্স এ তিন বারের চ্যাম্পিয়ন। ১৯৯২ সালে তিনি চারটি সোনা জিতেছিলেন।













নাতালিয়া পার্টিকে : পোল্যান্ডের এই টেবিল টেনিস খেলোয়াড় ১১ বছর বয়সে প্যারাঅলিম্পিক্স এ যোগদান করেন।ইনি সবচেয়ে কম বয়সে সোনা জেতার রেকর্ড গড়েন।













নাতালি দু টয়েট: নাতালি দু টয়েট তিনি দক্ষিণ আফ্রিকার সাঁতারু ছিলেন।২০০৮ সালে ইনি অলিম্পিক্স এ ২০০৪,২০০৮,২০১২ সালে তিনি প্যারাঅলিম্পিক্স এ তিনি যোগদান করেন।







OCAL Global - Our #WCW is Natalie du Toit. Natalie is a South African  swimmer. She is best known for the gold medals she won at the 2004  Paralympic Games as well





অস্কার পিস্টোরিয়াস : ২০০৪, ২০০৮, ২০১২ এ দক্ষিণ আফ্রিকার এই স্প্রিন্টার প্যারাঅলিম্পিক্স এ যোগদান করেন। তারপর তিনি ২০২১ সালে অলিম্পিক্স এও যোগদান করেন।