আদিবাসীদের জায়গা দখলকে কেন্দ্র করে রণক্ষেত্র রানীসায়ের

author-image
New Update
আদিবাসীদের জায়গা দখলকে কেন্দ্র করে রণক্ষেত্র রানীসায়ের

হরি ঘোষ, রানীগঞ্জ: আদিবাসীদের জায়গা দখল ও জলাশয় ভরাট করাকে কেন্দ্র করে রণক্ষেত্র রানীগঞ্জ-এর রানীসায়ের এলাকা। অস্থায়ী অফিস ভাঙচুর, কর্তৃপক্ষ ও কর্মীদের মারধর। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

চলে ব্যাপক ভাঙচুর। লাঠিসোটা নিয়ে বেধড়ক মারধর। তীর ধনুক, লাঠিসোটা নিয়ে বিক্ষোভ আদিবাসী মহিলা ও পুরুষদের ।

আদিবাসী সমাজের দাবি, গত কয়েকদিন ধরে দু'নম্বর জাতীয় সড়কের পাশে আদিবাসীদের জায়গা দখল করেছিল জমি মাফিয়ারা। প্রশাসনকে বলেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ বিক্ষোভরত আদিবাসীদের। এরপরে আজ বিক্ষোভ আন্দোলনের নামেন আদিবাসীরা। জমির মালিকরা ঘটনাস্থলে পৌঁছালে আদিবাসী মহিলা লাঠিসোটা, বাঁশ, তীর ধনুক নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। জমি মাফিয়াদের অস্থায়ী ঘরে ব্যাপক ভাঙচুর চালায় আদিবাসীরা বলে সুত্রের খবর। বেধড়ক মারধর করা হয় পরাগ ব্যানার্জ্জী সহ একাধিক জনকে।

আদিবাসী মহিলারা জানান, "গত কয়েকদিন ধরে রাতের অন্ধকারে আমাদের গ্রামের পাশে জলাশয় ভরাট করছিল জমি মাফিয়ারা। প্রতিবাদ করতে গেলে জমি মাফিয়ার মারধর করে। পুলিশ প্রশাসনকে এর আগেও জানিয়েছি বিষয়টি। জানানো হয়েছে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে।

পরাগ ব্যানার্জ্জী জানান, তারা নির্দিষ্ট সরকারি নিয়ম মেনে জমির মালিকদের কাছ থেকে জমি কিনেছিলেন।

জমি দখল করার অভিযোগ ভিত্তিহীন বলে জানান পরাগ ব্যানার্জ্জী। তিনি জানান, কিছু মদ্যপ যুবক তাদের উপর লাঠি,রড দিয়ে হামলা চালায়।  এই ঘটনায় তাদের বেশ কয়েক জন গুরুতর আহত।