পানীয় জলে দুর্গন্ধ, প্রতিবাদে পিএইচই জল প্রকল্পে বিক্ষোভ স্থানীয়দের

author-image
Harmeet
New Update
পানীয় জলে দুর্গন্ধ, প্রতিবাদে পিএইচই জল প্রকল্পে বিক্ষোভ স্থানীয়দের

হরি ঘোষ, দুর্গাপুর : সরকারি জল প্রকল্প পিএইচই জলে আসছে মাংসপিণ্ড, লোম। যার ফলে পানীয় জল খেতে পারছেন না স্থানীয়রা। এরই প্রতিবাদে পিএইচই জল প্রকল্পে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে সিদ্ধপুর বাগডিহা জল প্রকল্প দপ্তরে। স্থানীয়দের অভিযোগ, গত তিনদিন ধরে জলের কলে মাংসপিণ্ড, রক্ত ও লোম আসছে, সঙ্গে প্রচুর দুর্গন্ধ। জল খেয়ে বেশ কয়েকজন অসুস্থ বোধ করছেন। বিষয়টি পিএইচই সিদ্ধপুর বাগডিহা শাখায় জানালো তারা কোন কর্ণপাত করেননি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কোনও পশু বা বাঁদর ট্যাঙ্কারে মারা গেছে। যার জন্য জলে দুর্গন্ধ আসছে। 

অবিলম্বে এই সংস্থায় কর্মরত কর্মচারীদের অন্যত্র বদলি করা দাবি তোলেন তারা। রঞ্জিত পাত্র, ধীরাজ পাল সহ বিক্ষোভরত স্থানীয়রা জানান, এই জলাধার থেকে পাঁচটি গ্রাম সিদ্ধপুর, বাগডিহা, চকতুলসী ,জামশোল ,ভাড্ডায় পানীয় জল সরবরাহ করা হয়। কয়েক হাজার পরিবার এই জলের উপরই নির্ভরশীল। যেভাবে মাংসপিণ্ড, লোম সহ দুর্গন্ধ যুক্ত জল  সরবরাহ করা হচ্ছে তাতে প্রতিটি গ্রামের লোক আতঙ্কে রয়েছেন। অনেকে অসুস্থ বোধ করছেন।



 পরিস্থিতি উত্তপ্ত হতে থাকায় প্রচুর পরিমাণ পুলিশ মোতায়ন করা হয়েছে।  গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দিলীপ শীল ঘটনার কথা স্বীকার করে জানান, স্থানীয়দের অভিযোগ সত্য। এখানে কর্মরত কর্মচারীরা ঠিকমতো নিজের দায়িত্ব পালন না করার ফলে এ ধরনের ঘটনা ঘটেছে। অবিলম্বে সেই সমস্ত কর্মচারীকে যাতে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া যায় তার জন্য তারা প্রশাসনকে জানাবেন।