প্রয়াত কোচবিহারের প্রখ্যাত চিত্র সাংবাদিক অশোক দে

author-image
New Update
প্রয়াত কোচবিহারের প্রখ্যাত চিত্র সাংবাদিক অশোক দে

দেবাশিষ বিশ্বাস, কোচবিহার: মাত্র ৪৯ বছর বয়সে প্রয়াত হলেন কোচবিহারের প্রখ্যাত চিত্র সাংবাদিক অশোক দে। বুধবার সন্ধ্যে সাড়ে ৭টা নাগাদ কোচবিহার শহরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কোচবিহারের এই জনপ্রিয় চিত্র সাংবাদিক।

৯এর দশকের মাঝামাঝি সময় থেকে একটি বাংলা বৈদ্যুতিন সংবাদ মাধ্যমের চিত্র সাংবাদিক হিসেবে নিজের কর্মজীবন শুরু করেন অশোক। নির্ভীক ও নিরপেক্ষ সংবাদকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন অশোক দে। দীর্ঘ কয়েক বছর যাবৎ হার্টের অসুখে ভুগছিলেন তিনি। ২০১৮ সালে কলকাতায় চিকিৎসার পর সামান্য সুস্থ হয়ে কোচবিহারে ফিরে আসেন তিনি। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিয়মিত ওষুধ চলছিল তার এবং নিজের পেশার সাথেও যুক্ত ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েন এই চিত্র সাংবাদিক। এরপর চিকিৎসার প্রয়োজনে তাকে ভর্তি করা হয় কোচবিহার শহরের এক বেসরকারি হাসপাতালে। এখানেই  মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন কোচবিহার জেলার সাংবাদিক মহলে পরিচিত মুখ অশোক দে।

বুধবার রাত ১০টা নাগাদ তার মরদেহ কোচবিহার প্রেস ক্লাবে নিয়ে আসা হয়। এখানে তাকে শেষ শ্রদ্ধা জানান কোচবিহার প্রেস ক্লাবের সভাপতি অঞ্জন চক্রবর্তী,  সম্পাদক সুমন কল্যাণ ভদ্র সহ সকল সাংবাদিকরা। এরপর কোচবিহার শহর সংলগ্ন ২নং কালীঘাট রোড শ্যামসুন্দর পল্লী এলাকায় তার বাড়িতে নিয়ে আসা হয় মরদেহ। এদিন রাতেই কোচবিহার রবীন্দ্রনাথ রায় মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয় তার।