ভেঙে ফেলা হবে গোখলে ব্রিজ, একযোগে ঘোষণা মন্ত্রী ও বিধায়কের

author-image
Harmeet
New Update
ভেঙে ফেলা হবে গোখলে ব্রিজ, একযোগে ঘোষণা মন্ত্রী ও বিধায়কের

নিজস্ব সংবাদদাতা : মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী মঙ্গল প্রভাত লোধা এবং আন্ধেরির বিজেপি বিধায়ক অমিত সাটাম একসঙ্গে ঘোষণা করেছেন যে আন্ধেরি গোখলে সেতুটি পশ্চিম রেলওয়ে ভেঙে দেবে। আগামী ৩-৪ মাসের মধ্যেই ভেঙে ফেলা হবে ব্রিজটি।ওয়েস্টার্ন রেলওয়ে এবং বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (বিএমসি) মধ্যে কে সেতুটি ভাঙার অধিকার সংরক্ষণ করে তা নিয় চলছিল বিবাদ।এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ মন্ত্রী বলেন, শুক্রবার সচিবালয়ে বিএমসির শীর্ষ কর্মকর্তা, রেলওয়ে কর্মকর্তা এবং ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের নিয়ে একটি উচ্চ-পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে গোখলে সেতু রেলওয়ে ভেঙে দেবে। বর্তমানে সেতুটি ভেঙে না ফেলা পর্যন্ত পথচারী ও দুই চাকার যান চলাচলের জন্য উন্মুক্ত রাখার বিষয়ে আসোচনা চলছে।



বিএমসি আধিকারিকরা পরের সপ্তাহে দ্বিতীয় মতামত নিরীক্ষার জন্য সেতুটি পরিদর্শন করবেন।নতুন সেতু নির্মাণের জন্য দরপত্র আহ্বান করেছে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন। ইতিমধ্যেই মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস সেতু ভেঙে ফেলার বিষয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছেন।



২০১৮ সালে আন্ধেরি গোখলে রেলওয়ে ওভার ব্রিজের একটি অংশ ভেঙে পড়ে, ছয়জন আহত হয়েছিলেন। আন্ধেরি পূর্ব এবং আন্ধেরি পশ্চিমকে সংযোগকারী সেতুটি আন্ধেরি স্টেশনের কাছে ট্র্যাকের উপর ভেঙে পড়ে, যা এলাকার পরিবহন পরিষেবাগুলিকে প্রভাবিত করে। লোধা বলেছিলেন যে লক্ষ্য ছিল ২০২৩ সালের মে-র শেষ নাগাদ নতুন গোখলে সেতুর অন্তত একটি লেন খোলার। বিএমসি ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে সেতুটি সম্পূর্ণরূপে পুনরায় চালু করার পরিকল্পনা করেছে। এটি ৭ নভেম্বর থেকে ট্র্যাফিক এবং পথচারীদের চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে, নাগরিক সংস্থা এটির ধ্বংস এবং পুনর্নির্মাণের জন্য ১৮-মাসের সময়সীমা নির্ধারণ করেছে।