বহিরাগতদের রুখতে পুলিশ নিয়ে পাহাড়ায় স্বয়ং প্রিন্সিপাল

author-image
Harmeet
New Update
বহিরাগতদের রুখতে পুলিশ নিয়ে পাহাড়ায় স্বয়ং প্রিন্সিপাল


নিজস্ব প্রতিনিধি, কেশপুর:
পশ্চিম মেদিনীপুরের কেশপুরের সুকুমার সেনগুপ্ত মহাবিদ্যালয়ে মঙ্গলবার বহিরাগত প্রবেশ ও সংঘর্ষের ঘটনা ঘটেছিল। রক্তাক্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। এরপর বৃহস্পতিবার কলেজ খুলতেই কলেজের প্রবেশ গেটে পুলিশ নিয়ে স্বয়ং প্রিন্সিপাল। পরিষ্কার বললেন, "হয় পরিচয়পত্র না হলে ভর্তির স্লিপ ছাড়া কলেজে প্রবেশ নিষেধ।"

ছুটির পরে শনিবার থেকে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে কেশপুর কলেজও শুরু হয়েছিল। কিন্তু ঐদিন সকলে কলেজে আসেনি ছাত্র-ছাত্রীরা। পরবর্তী দিন মঙ্গলবার কলেজ খুললে কলেজের বর্তমান ছাত্র-ছাত্রীদের পাশাপাশি বহিরাগতরাও প্রবেশ করেছিল বলে অভিযোগ। শাসকদলের ছাত্র সংগঠনের বহিরাগত ও বর্তমান গোষ্ঠীর সংঘর্ষ শুরু হয়েছিল ওই দিন। রক্তাক্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। ছুটে এসেছিল কেশপুর থানার পুলিশ। একাধিক অভিযোগ উঠে এসেছিল । এর পরদিন কলেজ ছুটি ছিল, বৃহস্পতিবার পুনরায় কলেজ খোলে। কলেজ খুলতেই এবারে কড়া নির্দেশ।

বৃহস্পতিবার কলেজ খুলতেই দেখা যায় কলেজের গেটে দাঁড়িয়ে রয়েছেন নিরাপত্তারক্ষীর পাশাপাশি পুলিশসহ কেশপুর কলেজের অধ্যক্ষ ড: দীপক ভুঁইয়া। কলেজে বিভিন্ন অবস্থায় আসা ছাত্র-ছাত্রীদের গেটে আটকে নিজে দাঁড়িয়ে থেকে পরিচয় পত্র অথবা ভর্তির স্লিপ দেখতে চান তিনি। আগত সকলকেই জানিয়ে দেন, "এই দুটি জিনিস ছাড়া কলেজে কোনওভাবেই প্রবেশ করা যাবে না।"

বেপরোয়া ভাবে কলেজে আসা অনেককেই ফিরে যেতে হয়েছে এর জেরে। অধ্যক্ষ বলেন, "বহিরাগত ইস্যু নিয়ে প্রশ্ন উঠেছিল। যদিও আমরা কখনো বহিরাগতদের সেভাবে অনুমতি দিই না প্রবেশের। তারপরেও আগের দিনের ঘটনার কথা মাথায় রেখে প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি করা হয়েছে।"