নির্বাচনের প্রেক্ষাপটে বন্ধ থাকবে মদের দোকান

author-image
Harmeet
New Update
নির্বাচনের প্রেক্ষাপটে বন্ধ থাকবে মদের দোকান

নিজস্ব সংবাদদাতা : সুরা প্রেমীদের জন্য দুঃসংবাদ। ১২ নভেম্বর হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে মদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ১০ নভেম্বর বিকেল ৫ টা থেকে ১২ নভেম্বর নিকেল ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে মদের দোকান।হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন ৮ ডিসেম্বরও 'ড্রাই ডে' পালন করা হবে।

আসন্ন হিমাচল প্রদেশ নির্বাচনের পরিপ্রেক্ষিতে, উপরে উল্লিখিত তারিখগুলিতে কোনও দোকান, হোটেল বা অন্য কোনও জায়গায় মদ বিক্রি বা পরিবেশন করার অনুমতি দেওয়া হবে না বলে খবর প্রশাসন সূত্রে।অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচন নিশ্চিত করতে 'ড্রাই ডে' পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।







 উল্লেখ্য যে রাজ্য পুলিশ, আবগারি এবং খনি বিভাগ দ্বারা পরিচালিত যৌথ অভিযানে সম্প্রতি ২১ কোটিরও বেশি মূল্যের অবৈধ মদ, নগদ এবং গয়না বাজেয়াপ্ত করা হয়েছে।আসন্ন নির্বাচনের জন্য আদর্শ আচরণবিধি বলবৎ রয়েছে।হিমাচল প্রদেশ জুড়ে পুলিশের চেকিং চলাকালীন ৫ লক্ষ টাকা নগদ এবং প্রায় ১২১৫.৪৭০ লিটার অবৈধ মদ বাজেয়াপ্ত করা হয়েছে। নির্বাচনের আগে আবগারি বিভাগ এখনও পর্যন্ত ৪৫,৯১,৩১৮ টাকার ২০১৭৬.৯৬৫ লিটার অবৈধ মদ বাজেয়াপ্ত করেছে।আইন প্রয়োগকারী সংস্থাগুলি এখনও পর্যন্ত ২১,২০,০৯,৬৪০ টাকার অবৈধ মদ, নগদ, মাদকদ্রব্য বাজেয়াপ্ত করেছে।