দিওয়ালি উদযাপন মার্কিন সংস্কৃতির একটি আনন্দের অংশঃ বাইডেন

author-image
Harmeet
New Update
দিওয়ালি উদযাপন মার্কিন সংস্কৃতির একটি আনন্দের অংশঃ বাইডেন

নিজস্ব সংবাদদাতাঃ মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত এবং সারা বিশ্বে এই আলোর উৎসব উদযাপনকারী এক বিলিয়নেরও বেশি হিন্দু, জৈন, শিখ এবং বৌদ্ধদের দিওয়ালির শুভেচ্ছা জানিয়ে বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রে এশিয়ান আমেরিকান সম্প্রদায়কে ধন্যবাদ জানান দিওয়ালি উদযাপনকে আমেরিকান সংস্কৃতির একটি আনন্দদায়ক অংশ করে তোলার জন্য। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসে দিওয়ালি উদযাপনের জন্য একটি অভ্যর্থনার সময় বলেন, "আপনাকে হোস্ট করতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। হোয়াইট হাউসে এই স্কেলের এটিই প্রথম দিওয়ালি রিসেপশন যা অনুষ্ঠিত হবে। আমাদের ইতিহাসে আগের চেয়ে অনেক বেশি এশীয় আমেরিকান রয়েছে এবং দিওয়ালি উদযাপনকে আমেরিকান সংস্কৃতির একটি আনন্দদায়ক অংশ হিসাবে গড়ে তোলার জন্য আমরা আপনাকে ধন্যবাদ জানাতে চাই।" 

বাইডেন সারা আমেরিকা জুড়ে দক্ষিণ এশীয় সম্প্রদায়ের অবিশ্বাস্য আশাবাদ, সাহস এবং সহানুভূতির জন্য ধন্যবাদ জানান। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাইডেন প্রশাসনের বেশ কয়েকজন ভারতীয় আমেরিকান। বিশ্ব যখন আলোর এই সমাবেশ উদযাপন করছে, তখন তিনি বলেন, "যেহেতু এই সম্প্রদায়টি প্রায়শই অভিজ্ঞতা অর্জন করেছে - যেহেতু সর্বদা অন্ধকার লুকিয়ে থাকে। আমেরিকান ইতিহাস আমেরিকান আদর্শের মধ্যে একটি ধ্রুবক সংগ্রাম হয়েছে যে আমরা সবাই সমানভাবে তৈরি হয়েছি এবং কঠোর বাস্তবতা যা আমরা কখনই সম্পূর্ণরূপে এটি রপ্ত করতে পারিনি। অন্ধকারের উপর আলোর বিজয়কে চিহ্নিত করে, দিওয়ালি স্মরণ করিয়ে দেয় যে আমাদের প্রত্যেকেরই বিশ্বে আলো আনার ক্ষমতা রয়েছে, তা সে এখানে আমেরিকা বা সারা বিশ্বেই হোক না কেন।" 



এছাড়া ফার্স্ট লেডি জিল বাইডেন যুক্তরাষ্ট্রের এশীয়-আমেরিকান কমিউনিটির প্রশংসা করে বলেন, 'আমাদের এগিয়ে যাওয়ার পথকে আলোকিত করতে সহায়তা করার জন্য ধন্যবাদ।"