বিয়ের বাজেট নিয়ে কয়েকটি টিপস

author-image
Harmeet
New Update
বিয়ের বাজেট নিয়ে কয়েকটি টিপস

নিজস্ব সংবাদদাতাঃ  বিয়েতে অত্যন্ত বেশি খরচ করতে পারব না আমরা। তাই শপিং থেকে শুরু করে ডেকরেশন, সব কিছুই বাজেট ফ্রেন্ডলি হওয়া উচিত। কোনও বাড়তি খরচ এড়িয়ে যেতে হবে। যাতে বিয়ের খরচ আমাদের নিয়ন্ত্রণে থাকে। বিয়ের বাজেট কীভাবে ঠিক করবেন, তার উপায় বলছি আমরা।

আগে থেকে টাকা জমান

আপনার বিয়েতে কত খরচ হতে পারে, তার একটা ধারণা তৈরি করে নিন। একটা হিসেব যেন আপনার কাছে থাকে। সেই হিসেব মতো আপনার বাজেট তৈরি করুন। বিয়ের তারিখ ঠিক হওয়ার পর থেকেই আপনার বাজেট অনুযায়ী টাকা জমাতে শুরু করুন । যাতে বিয়ের আগে আপনার কাছে সেই খরচ বড় খরচ মনে না হয়।

গয়না তৈরি করুন

টাকা জমাচ্ছেন তো? কিন্তু গয়নার কথাও তো মাথায় রাখতে হবে। বিয়ের আগে আগে অনেকগুলো গয়না তৈরি করতে গেলে অনেক টাকা খরচ হয়ে যায়। তাই প্রথম থেকেই অল্প অল্প করে আপনার গয়না তৈরি করে রাখুন। এতে সুবিধা হবে।

শুধুই দামি শাড়ি-ব্লাউজ কেনা নয়!

বিয়েতে আপনার অনেক সুন্দর শাড়ি প্রয়োজন । অনেক কাজ করা ডিজাইনার শাড়ি প্রয়োজন। কিন্তু ভেবে দেখুন, বিয়ের কয়েকদিন পর থেকে বড় কোনও নিমন্ত্রণ বাড়ি ছাড়া সেই শাড়িগুলো আপনি কোথায় পরবেন ? তার চেয়ে আপনার প্রয়োজন কিছু কম দামি সাধারণ শাড়ি । ছোট অনুষ্ঠানে পরার জন্য সাউথ কটন, বিভিন্ন হ্যান্ডলুম , চান্দেরি এবং কয়েকটি অন্যান্য সিল্কের শাড়ি কিনে রাখুন।