মদ খাওয়ার পরও হ্যাঙ্গওভার মুক্ত রাখুন নিজেকে

author-image
Harmeet
New Update
মদ খাওয়ার পরও হ্যাঙ্গওভার মুক্ত রাখুন নিজেকে

নিজস্ব সংবাদদাতাঃ মদ খাওয়ার পরে নিজেকে ঠিক রাখাটাই সব থেকে বড় ব্যপার। কিন্তু অনেকেই মদ খাওয়ার পরে এমনই বেঁহুশ হয়ে যান, যে মজাটাই করতে পারেন না ঠিক মতো। তাই মদ্যপানের পর মজা করাটাও খুব প্রয়োজনীয়। 

এক ঝলকে দেখে নিন মদ্যপান করার পরেও কীভাবে হ্যাঙ্গওভার মুক্ত রাখবেন নিজেকে...

১. জল খান

পার্টিতে যাওয়ার আগে ২ থেকে ৩ গ্লাস হালকা গরম জল খান। জল খাওয়ার ফলে আপনার শরীরে ডিহাইড্রেশনের সম্ভাবনা কমে যাবে। এর জন্য হ্যাঙ্গোভারও কিছুটা কম হবে। এমনকি পার্টি চলাকালীনও মদের সঙ্গে জল খেতে ভুলবেন না

২. হালকা মদ খেতে পারেন

টাকিলা এবং হুইস্কি খাওয়ার ফলে হ্যাঙ্গওভারের পরিমাণ কিছুটা বেড়ে যায়। তাই পার্টি এনজয় করার জন্য হালকা মদ যেমন বিয়ার এবং ওয়াইন খেতে পারেন। এর ফলে পার্টির মজাও নিতে পারবেন এবং ভালোভাবে উপভোগও করতে পারবেন। 

৩. মদের সঙ্গে জল অথবা সোডা মেশান

একসঙ্গে দু-তিন ধরনের মদ মিশিয়ে কখনওই খাবেন না। এতে শরীর খারাপ হতে পারে। তাই পার্টি আর কোনও ভাবেই উপভোগ করতে পারবেন না। তাই মদের সঙ্গে সোডা অথবা জল মিশিয়ে খান। এতে হ্যাঙ্গওভার কিছুটা হলেও কম হবে। এছাড়া অনেকগুলি মদ একসঙ্গে মিশিয়ে খাওয়ার ফলে আপনার লিভারের ওপর অনেক বেশি চাপ সৃষ্টি হবে।



৪. ড্রিঙ্ক করার সময় খাবার খানযতখানি মদ্যপান করবেন ততবেশি করে খাবার খান। খালি পেটে কখনওই মদ্যপান করবেন না। এতে আপনার শরীর খারাপ হয়ে যেতে পারে। এছাড়া খালি পেটে মদ্যপান করলে গ্যাস হয়ে গিয়ে মাথা ঘুরে বমি হওয়ার সম্ভাবনা থেকে যায়। তাই ড্রিঙ্ক করার সময় অবশ্যই খাবার খান। খালি পেটে কখনওই ড্রিঙ্ক করবেন না।