বেশি পরিমাণে যাত্রী তোলার ওপর জোর সরকারি এসি বাসে

author-image
Harmeet
New Update
বেশি পরিমাণে যাত্রী তোলার ওপর জোর সরকারি এসি বাসে

নিজস্ব সংবাদদাতাঃ এবার সরকারি এসি বাসে বেশি পরিমাণে যাত্রী তোলার উপর জোর দেওয়া হচ্ছে। যাত্রী তোলার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এখন দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে সরকারি এসি বাসকে। আগে ঠিক উল্টো ছবি দেখা যেত। বাসের সিট ভর্তি না হলেও ছুটতো সরকারি এসি বাস। তবে এখন যাত্রী তোলার ওপর যত্নবান হয়েছে সরকারি বাস।





Kolkata bus-o-pedia - New AC Bus Route from WBTC🤣 . AC-V1😂 . Tollygunge  to Airport,via Rashbehari,Ruby, Ultadanga. . Follow Kolkata Bus-o-pedia for  more of these bus related contents 😅 | Facebook









পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে ডিজেলের মূল্য যেভাবে বৃদ্ধি পেয়েছে সেইভাবে বাস ভাড়া না বাড়ায় সেই খরচ তুলতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে সরকারি পরিবহণ নিগমকে। আগে রাজ্যে ৪০টি রুটে নিয়মিত এসি বাস চলত তবে বর্তমানে তা কমে ৩০ থেকে ৩১টি রুটে চলছে। এসি বাস চালাতে গিয়ে বিপুল খরচ বহন করতে হয়। ১ লিটার তেলে আড়াই কিলোমিটার চলা এসি বাসের একটি ট্রিপেই প্রায় দু থেকে আড়াই হাজার টাকা খরচ হয়ে যায়। তাই সেই খরচ তুলতে এখন বেশি পরিমাণে যাত্রী তোলার দিকে জোর দিচ্ছে সরকারি এসি বাস।