নিজস্ব সংবাদদাতা: একটি নতুন সমীক্ষা অনুসারে জানা যাচ্ছে বাস্তবজীবনের পুরষ্কারগুলি কর্মীদের কাজ করতে বেশি অনুপ্রাণিত করে যখন সেগুলি ব্যবহার করা সহজ, সন্তোষজনক এবং অপ্রত্যাশিত। গবেষণাটি সম্প্রতি অ্যাকাউন্টিং, অর্গানাইজেশনস অ্যান্ড সোসাইটি জার্নালে প্রকাশিত হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ফার্মগুলির একটি সাম্প্রতিক সমীক্ষায় দেখা গিয়েছে যে ৮৪ শতাংশ বার্ষিক ৯০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি অর্থ কর্মীদের জন্য পুরষ্কার যেমন উপহার কার্ড, বিনোদন ভ্রমণের জন্য ব্যয় করা হয়েছে।