এ এক অন্য রাখি, মুসলিম মহিলাকে রক্ত দিয়ে বাঁচালো হিন্দু যুবক

author-image
Harmeet
New Update
এ এক অন্য রাখি, মুসলিম মহিলাকে রক্ত দিয়ে বাঁচালো হিন্দু যুবক

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর : রাখির দিনে দেখা গেল এক অন্য ছবি। মুসলিম মহিলাকে রক্ত দিয়ে প্রাণ বাঁচালো হিন্দু ভাই। রক্তদাতা হিন্দু ভাইয়ের হাতে রাখি বেঁধে শুভেচ্ছা জানালো হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ মহিলার পরিবার।



ও নেগেটিভ রক্ত না পাওয়ায় সমস্যায় পড়েছিল ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন এক মহিলার পরিবার। মহিলার নাম লুৎফিনা বেগম। লুৎফিনার পরিবারের দাবি ও নেগেটিভ রক্ত হওয়ায় সমস্যায় পড়তে হয়েছিল তাদেরকে, এমনকি ব্লাড ব্যাঙ্কে সন্ধান করেও রক্ত মেলেনি। কোনও উপায় না পেয়ে ঘাটাল মহকুমা প্রশাসনের বিরল রক্ত সন্ধানী হোয়াটসঅ্যাপ গ্রুপে খবর দেওয়া হয়। আর সেই পোস্ট দেখে রক্ত দান করতে এগিয়ে আসেন দাসপুরের এক শিক্ষক, অরুণ কুমার শাসমল।



বৃহস্পতিবার রাখির দিনে দুপুরে ঘাটাল মহকুমা হাসপাতালে ব্লাড ব্যাঙ্কে এসে রক্ত দান করেন অরুণ বাবু। রক্ত পেয়ে খুশি লুৎফিনা বেগম এর পরিবার। হিন্দু ভাইয়ের জন্য আল্লাহর কাছে জানালেন দোয়া। রাখির দিনে রক্ত দিতে পেরে খুশি অরুণ বাবুও। রক্তদাতাকে অভিনন্দন জানাতে ঘাটাল হাসপাতালে উপস্থিত ছিলেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস। ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও স্বাস্থ্যকর্মীদের নিজের হাতে রাখি পরান মহকুমাশাসক সুমন বিশ্বাস।