কেশপুরের সিপিআইএম কার্যালয় প্রাঙ্গনে শহীদ দিবস পালন

author-image
Harmeet
New Update
কেশপুরের সিপিআইএম কার্যালয় প্রাঙ্গনে শহীদ দিবস পালন



পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরের প্রয়াত সিপিআইএম নেতা জামশেদ আলীর মৃত্যু দিবস সহ ওই ব্লকের ৭৩ জন শহীদ সিপিআইএম কর্মীর স্মৃতির উদ্দেশ্যে শহীদ দিবস পালন করল নেতাকর্মীরা। এদিন কেশপুরের জামশেদ ভবনে ৪০ তম শহীদ দিবসের আয়োজন করা হয়েছিল। যেখানে উপস্থিত ছিলেন সিপিআইএম-এর রাজ্য নেতা সূর্যকান্ত মিশ্র। 



এছাড়া উপস্থিত ছিলেন, জেলা সম্পাদক সুশান্ত ঘোষ, তরুণ রায় সহ অন্যান্য সিপিআইএম নেতাকর্মীরা। এদিন শহীদ দিবসের পাশাপাশি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। যেখানে রক্ত দান করেন প্রায় ১৯০ জন রক্ত দাতা। এই দিন বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএমের প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, "সাধারণ মানুষ আসল শক্তি। তাদের পাশে দাঁড়াতে হবে, তাদের অভাব অভিযোগের কথা শুনতে হবে"। পাশাপাশি কেন্দ্র ও রাজ্যকে একই সঙ্গে নিশানা করে তিনি বলেন, "কেন্দ্রের বিজেপি সরকারের সঙ্গে এই রাজ্যের তৃণমূল সরকারের গোপন বোঝাপড়ার হয়েছে"। 





তিনি আরও বলেন, "চিটফান্ড কেলেঙ্কারি তদন্ত শুরু হয়েছিল কিন্তু এখন তা কি অবস্থায় তা সকলেই জানেন। এমন অনেক কেলেঙ্কারি আছে যার তদন্তে কোনও উন্নতি হয়নি। ৪৫ মিনিটের দুই মাথার মধ্যে বোঝাপড়াতে হয়তো অনেক কিছু হয়েছে। তা না হলে কান টানলে মাথা আসবেই এরা সবাই জানে। কিন্তু গানটা হচ্ছে কই? একজনকে তো ধরাই যাচ্ছে না। খালি কলকাতা ও বীরভূম যাচ্ছেন। বোঝা যাচ্ছে না তদন্ত না সার্কাস হচ্ছে"। এভাবেই কেন্দ্র ও রাজ্যকে নিশানা করলেন সূর্যকান্ত মিশ্র।