অঙ্গনওয়াড়ি কেন্দ্রের গাছ কেটে নেওয়ার অভিযোগ

author-image
Harmeet
New Update
অঙ্গনওয়াড়ি কেন্দ্রের গাছ কেটে নেওয়ার অভিযোগ

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর : অঙ্গনওয়াড়ি কেন্দ্রের একটি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠল স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার দশগ্রাম অঞ্চলের সদরচক এলাকায়। ঘটনায় এক ব্যক্তির বিরুদ্ধে বিডিও ও থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।জানা গিয়েছে,দশগ্রাম অঞ্চলের সদরচক এলাকার বাসিন্দা সুবল ভক্ত তার বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে সদরচক এলাকার অঙ্গনওয়াড়ি কেন্দ্র। আর সেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উত্তর দিকে রয়েছে একটি বিশাল কদম গাছ। এবার সেই গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠল সুবল বাবুর বিরুদ্ধে। আর এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক থেকে শুরু করে ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমণি।

দিদিমণি ও অভিভাবকদের অভিযোগ, গতকাল বুধবার বিকেলে সুবল ভক্তা নামে এক ব্যক্তি প্রশাসনকে না জানিয়ে অবৈধভাবে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের জায়গায় থাকা একটি বিশাল কদম গাছ কাটতে শুরু করে। ঘটনাটি জানাজানি হওয়ার পর দিদিমণি ও অভিভাবকরা বাধা দেয়। তা সত্ত্বেও গাছটিকে কাটা হয়। তারপরই ওই ব্যক্তি চলে যায়।পরবর্তীতে বৃহস্পতিবার সকালে অভিযুক্ত ওই ব্যক্তি গাছটিকে রিকশাই নিয়ে চলে যায়। বারংবার বাধা দেওয়া সত্ত্বেও দিদিমণি ও অভিভাবকদের কথা কর্ণপাত করেনি ওই ব্যক্তি। তারপরে ওই ব্যক্তির বিরুদ্ধে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমনি ও অভিভাবকরা সবং থানা ও সবং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,অঙ্গনওয়াড়ি কেন্দ্রের গাছ কাটার একটি অভিযোগ পাওয়া গিয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কার নির্দেশে গাছটি কাটলেন ওই ব্যক্তি? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।