লাইভ শপিং ফিচার বন্ধ করতে চলেছে ফেসবুক

author-image
Harmeet
New Update
লাইভ শপিং ফিচার বন্ধ করতে চলেছে ফেসবুক

নিজস্ব সংবাদদাতা : ১ অক্টোবর থেকে লাইভ শপিং ফিচার বন্ধ হতে চলেছে ফেসবুকে। ইনস্টাগ্রামে শর্ট-ফর্ম ভিডিও প্ল্যাটফর্ম রিলস-এ ফোকাস করবে সংস্থাটি।ব্যবহারকারীরা এখনও লাইভ ইভেন্টগুলি সম্প্রচার করতেফেসবুক লাইভ ব্যবহার করতে সক্ষম হবেন, তবে তারা পণ্য প্লেলিস্ট তৈরি করতে বা তাদের ফেসবুক লাইভ ভিডিওগুলিতে পণ্য ট্যাগ করতে পারবেন না। ফেসবুকের কথায়, "আপনি যদি ভিডিওর মাধ্যমে লোকেদের কাছে পৌঁছাতে চান, তবে ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল এবং রিল বিজ্ঞাপনগুলির সাথে পরীক্ষা করার চেষ্টা করুন।আপনি ইনস্টাগ্রামে রিলগুলিতে পণ্যগুলিকেও ট্যাগ করতে পারেন যাতে আরও গভীর আবিষ্কার এবং বিবেচনা সক্ষম হয়৷"









ফেসবুক বলেছে যে যাদের একটি দোকান আছে এবং ইনস্টাগ্রামে লাইভ শপিং ইভেন্ট হোস্ট করতে চান, তারা ইনস্টাগ্রামে লাইভ শপিং সেট আপ করতে পারেন। লাইভ বৈশিষ্ট্যটি প্রথম ২০১৮ সালে থাইল্যান্ডে চালু করা হয়েছিল। মেটা তার টিকটক প্রতিদ্বন্দ্বী শর্ট-ভিডিও তৈরির প্ল্যাটফর্ম রিলে বিজ্ঞাপনের জন্য ১ ডলার বিলিয়ন বার্ষিক আয়ের হার অতিক্রম করেছে, এবং রিল-এর এখন লঞ্চ-পরবর্তী সময়ে একই সময়ে ফেসবুক/ইনস্টাগ্রাম স্টোরিজের চেয়ে বেশি আয়ের রান রেট রয়েছে।