বুস্টার ডোজ নিলেই বিনামূল্যে মিলছে ছোলে ভাটুরে

author-image
Harmeet
New Update
বুস্টার ডোজ নিলেই বিনামূল্যে মিলছে ছোলে ভাটুরে

নিজস্ব সংবাদদাতা : বুস্টার ডোজ নিলেই ফ্রিতে ছোলে ভাটুরে মিলছে চণ্ডীগড়ে। ছোলে ভাটুরে বিক্রেতা বছরক ৪৫-এর সঞ্জয় রানা টিকা সতর্কতা বাড়ানোর জন্য অভিনব এই পদক্ষেপ গ্রহণ করেছেন। গত বছর থেকে ভ্যাকসিনেশন বাড়াতে নিজেই জোগাচ্ছেন উৎসাহ। এক বছর আগে, এই ছোলে ভাটুরে বিক্রেতা সেই সব লোকেদের বিনামূল্যে ছোলে ভাটুরে দিয়েছিলেন যারা ভ্যাকসিন নিয়েছিলেন। মান কি বাতে সঞ্জয় রানার ভূয়সী প্রশংসা করেছিলেন নরেন্দ্র মোদী স্বয়ং। তিনি বলেছিলেন,"সঞ্জয় রানা জির ছোলে ভাটুরে বিনামূল্যে উপভোগ করতে সক্ষম হতে, আপনাকে দেখাতে হবে যে আপনি একই দিনে টিকা নিয়েছেন। আপনি তাকে টিকা দেওয়ার বার্তা দেখানোর সাথে সাথে তিনি আপনাকে সুস্বাদু ছোলে ভাটুরে দেবেন।এটা বলা হয় যে সমাজের ভালোর জন্য কাজ করতে হলে সেবা ও কর্তব্যবোধের প্রয়োজন হয়। আমাদের ভাই সঞ্জয় এই সঠিক প্রমাণ দিচ্ছেন।"

প্রসঙ্গত,ছোলে ভাটুরে বিক্রেতা সঞ্জয় রানা গত ১৫ বছর ধরে তার স্টলটি চালাচ্ছেন।তিনি বলেন, তার মেয়ে রিদ্ধিমা এবং ভাতিজি রিয়া গত বছর তাকে ছলে ভাটুরে বিনামূল্যে দেওয়ার ধারণা দিয়েছিলেন।সঞ্জয় রানা বলেছেন যে তিনি সতর্কতামূলক ডোজ নিয়েছেন, অনেক লোক বুস্টার ডোজের জন্য এগিয়ে আসছে না বলে উদ্বিগ্ন। সকল যোগ্যদের এগিয়ে আসা উচিত এবং দ্বিধা না করা উচিত। তার কথায়, 'ইতিমধ্যেই, আমরা দেশের অনেক জায়গায় সংক্রমণের সামান্য বৃদ্ধি দেখতে পাচ্ছি। পরিস্থিতি হাতের বাইরে না যাওয়া পর্যন্ত আমরা কেন অপেক্ষা করব? ২০২১ সালের এপ্রিল-মে মাসে যে ধরনের পরিস্থিতি বিরাজ করেছিল তা থেকে শিক্ষা নেওয়া উচিত।” তিনি এও বলেন,গত বছর তিনি মে থেকে সাত মাসেরও বেশি সময়ের জন্য বিনামূল্যে ছোলে ভাটুরে খাইয়েছিলেন। এবার কয়েক সপ্তাহের জন্য বিনামূল্যে দিতে তার আপত্তি নেই। তিনি বলেন, "ছোটবেলায় আমার খুব ইচ্ছা ছিল দেশের সেবা করার এবং সশস্ত্র বাহিনীতে যোগ দেওয়ার। কিন্তু ভাগ্য আমার জন্য অন্য কিছু রেখেছিল। কিন্তু এখন আমি আমার কাজটি অন্যভাবে করতে চাই, এটি আমাকে অনেক তৃপ্তি দেয়।"

উল্লেখযোগ্য বিষয় হল, ১৫ জুলাই, কেন্দ্রীয় সরকার ১৮ বছর বা তার বেশি বয়সী সকলকে বিনামূল্যে সরকারি টিকাদান কেন্দ্রগুলিতে সতর্কতা ডোজ পরিচালনার জন্য একটি বিশেষ ৭৫ দিনের ড্রাইভ চালু করেছে।ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উদযাপনের জন্য সরকারের আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসাবে যোগ্য জনগোষ্ঠীর মধ্যে কোভিড সতর্কতা ডোজ গ্রহণকে বাড়ানোর লক্ষ্যে 'কোভিড ভ্যাকসিনেশন অমৃত মহোৎসব' ড্রাইভটি অনুষ্ঠিত হচ্ছে।