স্টেশনের কাছে লাইনচ্যূত মালগাড়ি

author-image
Harmeet
New Update
স্টেশনের কাছে লাইনচ্যূত মালগাড়ি

নিজস্ব প্রতিনিধি, পাণ্ডবেশ্বর : বৃহস্পতিবার বেলা এগারোটা নাগাদ পাণ্ডবেশ্বর রেলস্টেশনের সামনেই লাইনচ্যূত হল একটি মালগাড়ি। লাইনচ্যূত হয়ে মাল গাড়ির একটা বগি ধাক্কা মারে রেলের হাই টেনশন বিদ্যুতের খুঁটিতে । যদিও এই ঘটনায় কোন হতাহাতের খবর নেই । তবে ঘটনার জেরে ওই লাইনের উপর রেল চলাচল বন্ধ রয়েছে। যদিও সংশ্লিষ্ট রেল লাইনের ওপর দিয়ে কোনও যাত্রীবাহী ট্রেন যাতায়াত করে না বলেই সূত্র মারফত জানা যায় ।



তবে মালগাড়িটি লাইনচ্যূত হওয়ার কারণে অবরুদ্ধ হয়ে পড়ে পাণ্ডবেশ্বর থেকে দুর্গাপুর যাবার প্রধান রাস্তার ওপর পড়া, রেল ফাটক। সেই কারণে রেল ফাটক চত্বরে যেমন সৃষ্টি হয়েছে যানজট, তেমনই সমস্যায় যানচালক থেকে শুরু করে স্থানীয় বাসিন্দারা । যদিও পাণ্ডবেশ্বর রেলের আধিকারিক ঘটনাস্থলে পৌঁছে মাল গাড়িটিকে ও রেলের ট্র্যাকটিকে সরানোর কাজে সামিল হয়েছেন । তবে ঠিক কতক্ষন পর এই লাইন পরিষ্কার হবে বা লাইনের উপর দিয়ে রেল চলাচল স্বাভাবিক হবে সেটা এখন বলা যাচ্ছে না ।

রেলের সূত্র মারফত জানা যায় , নিয়মিত রেললাইন অ্যালাইনমেন্টের ব্যবস্থা থাকে। কিন্তু কোনও কারনে রেলের ট্রাক অ্যালাইনমেন্ট নষ্ট হলে সে ক্ষেত্রে ওই লাইনের উপর দ্রুত গতিতে রেল চলাচল করলে লাইনচ্যূত হওয়ার আশঙ্কা থাকে । তবে ঠিক কী কারণে মালগাড়িটি লাইনচ্যূত হল ,তার তদন্ত করছে রেলের আধিকারিকরা ।