বেআইনিভাবে গাছ কাটার অপরাধে চন্দ্রকোনায় গ্রেফতার ২, বাজেয়াপ্ত গাছ কাটার সরঞ্জাম ও দুটি মোটর বাইক

author-image
Harmeet
New Update
বেআইনিভাবে গাছ কাটার অপরাধে চন্দ্রকোনায় গ্রেফতার ২, বাজেয়াপ্ত গাছ কাটার সরঞ্জাম ও দুটি মোটর বাইক

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ জেলা সফরে মুখ্যমন্ত্রীর গাছ কাটা নিয়ে কড়া বার্তা আর তারপরেই জেলা জুড়ে শুরু হয়েছে প্রশাসনের নজরদারি। কয়েকদিন ধরে বেআইনি ভাবে গাছ কাটা হচ্ছিল চন্দ্রকোনায়। গোপন সূত্রে খবর পেয়ে বনদপ্তরের কর্মীরা ও পুলিশ গিয়ে বন্ধ করে গাছ কাটা। গ্রেফতার করা হয় দুজনকে, বাজেয়াপ্ত করা হয় দুটি মোটর বাইক ও গাছ কাটার সরঞ্জাম। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের মাংরুল গ্রাম পঞ্চায়েতের মাংরুল গ্রামে। 

                  

জানা যায় মাংরুল গ্রামের ধীরেন মন্ডল নামে এক ব্যক্তি তার ৫ বিঘের পুকুর পাড়ে লাগিয়েছিলেন একাধিক নামি দামি গাছ। বেশ কয়েকদিন ধরেই সেই গাছ প্রশাসনের বৈধ অনুমতি ছাড়ায় কেটে বিক্রি করা হচ্ছিল। শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বনদপ্তরের আধিকারিকরা ও রামজীবনপুর ফাঁড়ির পুলিশকর্মীরা। পুলিশ গিয়ে বেআইনিভাবে গাছ কাটার অপরাধে দুই জনকে গ্রেফতার করে, ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত করা হয় মোটরবাইক ও গাছ কাটা সরঞ্জাম, দৌড়ে পালিয়ে যায় গাছের মালিক। 

                               

এই  বিষয়ে ঘাটালের রেঞ্জার অসিত বরণ মুখার্জি বলেন, "বৈধ অনুমতি ছাড়াই গাছ কাটা হচ্ছিল। দুইজন কর্মী যারা গাছ কাটায় যুক্ত ছিল তাদের আটক করা হয় এবং কিছু সামগ্রী বাজেয়াপ্ত করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। অভিযুক্ত গাছের মালিকের খোঁজ শুরু হয়েছে।"