দেখুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

author-image
Harmeet
New Update
দেখুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

নিজস্ব সংবাদদাতাঃ বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে, সন্ধ্যা ৭টা থেকে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন ঋষভ পন্ত এবং দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে থাকবেন তেম্বা বাভুমা। সিরিজ শুরুর একদিন আগেই ভারতীয় দলে দুটি ধাক্কা খেয়েছে। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন কেএল রাহুল ও কুলদীপ যাদব। এখন ঋষভ পন্ত অধিনায়ক এবং হার্দিক পান্ডিয়া দলের সহ-অধিনায়ক। ভারত বর্তমানে আইসিসি পুরুষদের টি২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে এবং দক্ষিণ আফ্রিকা র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে রয়েছে। ভারত তাদের সাম্প্রতিক পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সবকটি জিতেছে যেখানে দক্ষিণ আফ্রিকা তাদের সাম্প্রতিক পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের চারটি জিততে পেরেছে। টি-২০ ক্রিকেটের আঙিনায় এখনও পর্যন্ত ভারত ও দক্ষিণ আফ্রিকা একে অপরের বিরুদ্ধে ১৫ বার মুখোমুখি হয়েছে। এই লড়াইয়ে টিম ইন্ডিয়া ৯টি ম্যাচ জিতেছে। অন্যদিকে, প্রোটিয়া দল জিতেছে ৬টি ম্যাচে।

 দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ-

ভারতের সম্ভাব্য একাদশ- রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/উমরান মালিক, অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল।



দক্ষিণ আফ্রিকা - কুইন্টন ডি কক, রিজা হেন্ড্রিক্স, তেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডের ডুসেন, ডেভিড মিলার, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া, মার্কো ইয়ানসেন, তাবরেজ শামসি।