মুখ্যমন্ত্রীর ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা

author-image
Harmeet
New Update
মুখ্যমন্ত্রীর ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা

হরি ঘোষ, জামুড়িয়া: মুখ্যমন্ত্রীর ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা জামুরিয়া। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী ও কমব্যাট ফোর্স। অবশেষে মিছিল বন্ধ করে পথ সভার মাধ্যমে কর্মসূচি শেষ করেন তৃণমূল নেতৃত্ব। যদিও এই কর্মসূচিকে তৃণমূলের কর্মসূচি বলতে নারাজ জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং। এই ঘটনায় তৃণমূলের দুই গোষ্ঠীর মত বিরোধ প্রকাশ্যে জামুড়িয়ায়।কেন্দ্রীয় সরকারের রাজ্যের প্রতি বঞ্চনা, ১০০ দিনের কাজের বকেয়া টাকা না দেওয়া, পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি সহ একগুচ্ছ দাবি নিয়ে চাকদোলা মোড় থেকে বাহাদুর পুর মোড় পর্যন্ত তৃণমূল কংগ্রেসের মিছিল ছিল। ব্যাপক উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।





 

বিজু ব্যানার্জি, সন্দীপ সিনহা জানান, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেছিলেন চলতি মাসের ৫ ও ৬ তারিখে পশ্চিম বাংলার প্রতিটি ব্লকে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করার জন্য। সেইমতো তারা মিছিলের আয়োজন করেছিলেন। কিন্তু মিছিল না করে তারা পথসভার মাধ্যমে মিছিলটি শেষ করেন।

অপরদিকে অশোক চ্যাটার্জি জানান, উচ্চ নেতৃত্বের নির্দেশে তারা মিছিলটি বন্ধ করেছেন। কয়েকদিনের মধ্যে তাদের সঙ্গে উচ্চ নেতৃত্ব বসবেন বলে জানান তিনি। জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং জানান, এটি তাদের দলীয় কর্মসূচি ছিল না। সিপিএম ও বিজেপির লোকজন তৃণমূলের ঝাণ্ডা নিয়ে মিটিং মিছিল করে থাকতে পারে। গতকাল তার নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মিছিল করা হয়েছিল। আজ জামুরিয়া এক নম্বরে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে মিছিল রয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী একটি ব্লকে একটি মিছিল হবে। ফলে আজ যারা মিছিল করার প্রস্তুতি নিয়েছিলেন তারা তৃণমূলের হতে পারে না।

ঘটনাস্থলে উপস্থিত নাম জানাতে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক জানান, কী কারনে বন্ধ হলো সেটা তাদের জানা নেই। তবে তৃণমূল কংগ্রেসের উচ্চ নেতৃত্বে নির্দেশে এই মিছিল বন্ধ হয়েছে বলে তার কাছে খবর রয়েছে।