মোদীর মন্ত্রিসভায় নিশীথ, খুশির বন্যা বাংলাদেশের পৈতৃক বাড়িতে

author-image
New Update
মোদীর মন্ত্রিসভায় নিশীথ, খুশির বন্যা বাংলাদেশের পৈতৃক বাড়িতে

হাবিবুর রহমান, ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নিশীথ প্রামাণিক। তার প্রতিমন্ত্রী হওয়ার খবরে আনন্দের বন্যা বইছে তার পৈতৃক বাড়ি বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ভেলাকোপা গ্রামের বাড়িতে। নিশীথের এমন অর্জনে চাচা-জ্যাঠাসহ পরিবারের সবার মুখে বইছে হাসির ঝিলিক। একে-অপরকে মিষ্টি খাইয়ে করছেন আনন্দ-উল্লাসও। তাকে প্রতিমন্ত্রী করার ঘোষণা গণমাধ্যমে প্রচার পাওয়ার পর থেকেই বিষয়টি আলোচনার সৃষ্টি হয়েছে গাইবান্ধা জেলাজুড়ে।

এদিকে পরিবার ছাড়াও আনন্দিত তার সম্প্রদায়ের মানুষসহ এলাকাবাসী। সাংসদ থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় নিশীথ প্রামাণিকসহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সুধিমহলসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

গত ২০১৮ সালে বাংলাদেশের ঢাকায় গিয়েছিলেন নিশীথ প্রামাণিক। তখন গ্রামের বাড়ি ভেলাকোপায় তিনি বেড়াতে গিয়েছিলেন। এরপর চলতি বছরের শুরুর দিকে ঢাকায় গিয়েছিলেন নিশীথ প্রামাণিক। সেখান থেকে নড়াইল জেলায় প্রোগ্রাম শেষ করে ঢাকার গুলশানে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সঙ্গে দেখা করেন।

উল্লেখ্য, ভারতে লেখাপড়া শেষ করে শিক্ষকতার চাকরি নেন নিশীথ প্রামাণিক। কিন্তু কিছুদিন পরেই শিক্ষাকতা ছেড়ে রাজনীতিতে যোগ দেন তিনি। জনপ্রিয়তার কারণে প্রথমে ভারতীয় তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার যুব সেক্রেটারি ছিলেন তিনি। এরপর তিনি বিজেপিতে যোগ দেন। রাজনৈতিক জীবনে হোঁচট খেলেও তিনি বিপুল ভোটে কোচবিহারের সাংসদ (এমপি) নির্বাচিত হন।