সরকারি চাকরি ও ব্যাঙ্ক লোনের নামে লক্ষাধিক টাকার প্রতারণার ঘটনায় গ্রেফতার ১

author-image
Harmeet
New Update
সরকারি চাকরি ও ব্যাঙ্ক লোনের নামে লক্ষাধিক টাকার প্রতারণার ঘটনায় গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি , পশ্চিম মেদিনীপুর ঃ ব্যাঙ্কিং ও চাকরি করে দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল সবং থানার পুলিশ। ধৃতের নাম অরবিন্দ মাঝি। ধৃতের বাড়ি ৪ নং দশগ্রাম অঞ্চলের খাজুরী বুথ এলাকায়। গতকাল শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ​

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সবং থানার খাজুরী বুথ এলাকায় বাসিন্দা অরবিন্দ মাঝি। তিনি গত বেশকয়েক বছর ধরে এলাকার সাধারণ মানুষের কাছ থেকে ব্যাংকে লোন করে দেওয়া থেকে শুরু করে , সরকারি চাকরি করে দেওয়ার নামে লক্ষাধিক টাকা নিয়েছেন। তবে অনেক দিন পেরিয়ে গেলেও তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।



 প্রতারিত হয়েছে বুঝতে পেরে প্রথমে সবং থানায় দ্বারস্থ হয় বেশ কয়েকজন। অভিযোগ পেয়ে তৎপর হয় সবং থানার পুলিশ। গতকাল শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযুক্ত অরবিন্দ মাঝিকে গ্রেপ্তার করে সবং থানার পুলিশ আধিকারিকরা। ধৃত ওই ব্যক্তির কাছ থেকে ব্যাংকের নথি ও সরকারি প্রচুর কাগজপত্র উদ্ধার করা হয়েছে। ধৃত ওই ব্যক্তিকে আজ অর্থাৎ শনিবার মেদিনীপুর জেলা আদালতে তোলা হয়েছে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে।



 এদিকে গ্রেপ্তার হওয়ার পর অরবিন্দ মাঝি জানিয়েছেন, আমি কোন কিছু বুঝতে পারিনি। আমি ব্যাঙ্কে লোনের ব্যাপারে কাজ করি এটা সবাই জানে। কিন্তু চাকরির ব্যাপারে কারো কাছ থেকে টাকা তুলেছি এরকম আমার জানা ছিল না। তবে বেশ কয়েকদিন আগে আমাকে পুলিশের পক্ষ থেকে একটা চিঠি করা হয়েছিল।



প্রসঙ্গত, সবং ব্লকের চুরকা গ্রামের তফসিলী জাতিভুক্ত এক যুবককে মারধর ও প্রতারণার অভিযোগে বুধবার ১ জুন , সবং থানার পুলিশ দশগ্রাম অঞ্চলের তৃণমূলের প্রাক্তন সভাপতি গৌরীশংকর উত্থাসিনীকে গ্ৰেফতার করে। তার ৭২ ঘন্টা পর ওই অঞ্চলেই প্রতারণার অভিযোগে অরবিন্দ মাঝি গ্রেপ্তার হওয়ায় এলাকা জুড়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।