34 C
Kolkata
Thursday, April 9, 2020
No menu items!
Home জেনারেল করোনা মোকাবিলায় ১ লাখ টাকা করে পাবেন প্রত্যেক আমেরিকান নাগরিক

করোনা মোকাবিলায় ১ লাখ টাকা করে পাবেন প্রত্যেক আমেরিকান নাগরিক

এএনএম নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪৮ জনের মৃত্যু হয়েছে। নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৯২৮। এমতাবস্থায় দেশটির সরকার জনগণের জন্য বেশ কিছু সুবিধা প্রদানের ঘোষণা দিয়েছেন। সম্প্রতি দেশটির সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যুক্তরাষ্ট্রে নাগরিকদের যাদের বার্ষিক আয় ৭৫ হাজার ডলারের নিচে জনপ্রতি তারা ১২০০ ডলার করে পাবেন। স্বামী স্ত্রী বা দম্পতি মিলে পাবেন ২৪০০ ডলার। এছাড়া ১৭ বছরের প্রতি সন্তানের জন্য পাবেন ৫০০ ডলার। বার্ষিক আয় ৭৫ হাজার ডলার থেকে ৯৯ হাজার ডলার পর্যন্ত কমতে থাকবে এবং বছরে এককভাবে যারা ৯৯ হাজার ডলার আয় করেন তার এ সহযোগিতা পাবেন না। আমেরিকার ৯০ শতাংশ মানুষই ইতিহাসের সবচেয়ে বড় এ নাগরিক সুবিধা প্রাপ্তির যোগ্য হবেন বলে মনে করা হচ্ছে।

নাগরিক সহযোগিতার অংশ হিসেবে কংগ্রেসের আইনে বলা হয়েছে, শিক্ষার্থীদের দেয়া ঋণের পেমেন্ট স্থগিত রাখা হয়েছে। কর্মহীনদের জন্য চার মাসের ভাতা প্রাপ্তই নিশ্চিত করা হয়েছে।

এসবের বাইরে ক্ষুদ্র ব্যবসায় ঋণ দেয়া, এয়ারলাইনস কোম্পানিসহ বড় শিল্প প্রতিষ্ঠানেও সহযোগিতার অর্থ আছে এ ফেডারেল অনুদানে। বাড়ির মালিকদের ফেডারেল ব্যাকড মর্টগেজের বিলম্ব ফি দুই মাসের জন্য স্থগিত রাখা হয়েছে। এ জন্য বাড়ির মালিকদের ব্যাংকের সঙ্গে যোগাযোগ করত হবে।

ভাড়াটেদের দুই মাসের জন্য উচ্ছেদ করা যাবে না। তাদের ওপর বাড়ির মালিকেরা বিলম্ব ফি আরোপ করতে পারবে না। চার মাসের মধ্যে বাড়ি ছেড়ে দিতে ভাড়াটেদের বলতে পারবে না।

এদিকে নিউইয়র্কে যারা কোভিড-১৯ বা করোনাভাইরাসের কবলে পড়ে যারা কর্মহীন হয়ে পড়েছেন তাদের বেকারভাতা দেয়া হচ্ছে। দ্রুতই এ ভাতার আবেদন প্রক্রিয়া করা হচ্ছে। তাছাড়া সবেতন পারিবারিক ছুটি দেয়া হচ্ছে। খাদ্য নিরাপত্তার জন্য ফুড স্ট্যাম্পের আবেদন দ্রুততার সঙ্গে মঞ্জুর করা হচ্ছে। নিচের লিংকগুলো ব্যবহার করে প্রয়োজনীয় সব আবেদন করা যাবে। নিজে না পারলে পরিবারের কারও সাহায্য নিয়ে আবেদন করার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

মাঠে মিথ্যের আশ্রয় নেয় নেইমার: দেল বস্ক

এএনএম নিউজ ডেস্ক : বিশ্বের সেরা পাঁচ ফুটবলারের মধ্যে আছেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। এতে কোন সন্দেহ থাকার কথা নয়। এটি মানেন স্পেনের কোচ ভিসেন্তে...

হোটেল নাকি মোটেল! গুলিয়ে ফেলছেন না তো?

এএনএম নিউজ ডেস্ক : মোটেল সাধারণত মহাসড়ক, গ্রাম, শহরের পাশে অবস্থিত হয়ে থাকে যেখানে একজন ভ্রমণকারী রাত কাটাতে পারেন। হোটেল এবং মোটেল : ১। হোটেল বহুতলবিশিষ্ট...

অলিম্পিকে চূড়ান্ত, করোনা এবার প্রাণ কেড়ে নিল অ্যাথলিটের

এএনএম নিউজ ডেস্ক : কোভিড-১৯ করোনা ভাইরাসের ভয়াল থাবায় প্রাণ গেছে ইতালির হাজার হাজার মানুষের। তবে এবার প্রাণ হারালো দেশটির মধ্য দূরত্বে দৌড়বিদ দোনাতো...

Recent Comments