চলুন ঘুরে আসি পৃথিবীর এই পাঁচটি সুখী দেশে

0
232

নিজস্ব সংবাদদাতা: করোনা, অতিমারী কাটলে ঘুরে আসুন পৃথিবীর এই ৫টি সুখী দেশে। দেখে নিন তালিকা।

১) ডেনমার্ক: বিশ্বের সুখী দেশের তালিকায় অন্যতম একটি দেশের নাম হল ডেনমার্ক। স্পোর্টসের দিক থেকেও ডেনমার্ক সারাবিশ্বে এক পরিচিত নাম। প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য এবং শহরের সুন্দর আর্কিটেকচারের টানে স্যুইৎজারল্যান্ডের বেশিরভাগ মানুষ এ দেশে বেড়াতে আসে। এমন একটি দেশ, যে দেশের মানুষরা ভোট তাকে দেয়, যে বেশি ছুটি দেয়।

২) ফিনল্যান্ড: বিশ্বের সবচেয়ে সুখী দেশের তকমা পেয়েছে ফিনল্যান্ড। বিগত চার বছর ধরে এই অদ্ভুত ক্যাটাগরিতে এগিয়ে রয়েছে এই দেশ। সেরা শিক্ষাব্যবস্থার নিরিখে এই দেশ চার বছর ধরে বিশ্বের মধ্যে সবচেয়ে সুখী।

৩) আইসল্যান্ড: বিশ্বের সবচেয়ে সাজানো এবং ওয়েল মেনটেইন্ড দেশের মধ্যে অন্যতম হল আইসল্যান্ড। সারাবছর এদেশে লাখ লাখ পর্যটকের সমাগম ঘটে। আইসল্যান্ড বিশ্বের মডার্ন দেশগুলির মধ্যে একটা। তাই এই দেশ কোভিড পরিস্থিতি সামলে নিয়েছে। এখনও পর্যটকদের যাতায়াত রয়েছে।

৫) স্যুইৎজারল্যান্ড: স্যুইৎজারল্যান্ডকে স্বপ্নের শহর বলা হয়। এই দেশের মানুষ সরকার নির্বাচন করে, বছরে ক’টা ছুটি পাওয়া যাবে দেখে! যদিও এই দেশ করোনা পরিস্থিতির জেরে এখনও দেশের সীমানার মধ্যে বাইরের লোকজনকে প্রবেশ করার অনুমতি দেয়নি।

 


আরও খবরঃ http://anmnews.in/?p=205816 /  http://anmnews.in/?p=205813
For more details visit anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm