ব্রেকিং নিউজ

রাহুল পাসোয়ান, আসানসোল: কাওয়াসাকি নামে এক বিরল রোগে আক্রান্ত হয়ে একটি শিশু জেলা হাসপাতালে গত ১৩ জুন ভর্তি হয়েছিল শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ রুদ্রনীল লাহিড়ীর তত্ত্বাবধানে। নানারকম পরীক্ষার পর প্রায় দশদিন পর সুস্থ হয়ে বাবা রনবীর সাউয়ের সাথে বাড়ী ফিরল এক বছরের অলোক সাউ। শিশু বিশেষজ্ঞ ডাঃ রুদ্রনীল লাহিড়ী জানান শিশুরা করোনা সংক্রমণের সময় এক বিরল রোগের শিকার হচ্ছে। চিকিৎসা শাস্ত্রে এই বিরল রোগের নাম কাওয়াসাকি, এই রোগে আক্রান্ত হলে শরীরের সর্বত্র নানারকম উপসর্গ লক্ষ করা যায়।

জ্বর আসা, শরীরের সাথে চোখ লাল হয়ে যাওয়া প্রভৃতি। আসানসোলের বুধার বাসিন্দা রনবীর সাউয়ের এক বছরের শিশু অলোক সাউ জন্মাবার পর প্রচন্ড জ্বর, সর্দি কাশি লেগে থাকত। সে সময় ইকোকার্ডিওগ্রাফি করে জানা যায় তার হার্টের শিরা উপশিরা এক বিরল ভাইরাস আক্রান্ত হয়েছে, চিকিৎসা শাস্ত্রে কাওয়াসাকি রোগ বলা হয়। এই রোগে আক্রান্ত হলে শিশুর মৃত্যু পর্যন্ত হয়। শিশুকে ছয়মাস আগে পিজি হাসপাতালে পাঠিয়ে সেখানে সুইচ অপারেশন করা হয়, অপারেশন করে শিশু সুস্থ হয়ে বাড়ী ফিরে আসে। দশদিন আগে সে প্রচন্ড জ্বরে আক্রান্ত হয়ে শরীর চোখমুখ লাল হয়ে যাওয়ার উপসর্গ নিয়ে এলে তাকে জেলা হাসপাতালে ভর্তি করার পর তার ইকোকার্ডিওগ্রাফি করে জানা যায় সে কাওয়াসাকি রোগে আক্রান্ত হয়েছে। আসানসোল জেলা হাসপাতালের পরিকাঠামো এবং ওয়ার্ডের  কর্তব্যরত সিস্টারদের সহযোগিতা নিয়ে  চিকিৎসা শুরু করার পর শিশু সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি যাচ্ছে।  এক সপ্তাহ পর আবার একটা ইকোকার্ডিওগ্রাফি করে তার হার্টের পরিস্থিতি দেখা হবে।







আরও খবরঃ https://anmnews.in/Home/GetNewsDetails?p=3826  /  https://anmnews.in/Home/GetNewsDetails?p=3836
For more details visit www.anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm  


দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর:  ঘাটালের মনসুকায় বন্যা পরিদর্শনে সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী(দেব)।মঙ্গলবার দুপুরে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন ও ঘাটাল মহকুমা প্রশাসনের আধিকারিকদের সাথে নিয়ে প্রথমে ঘাটাল ব্লকের মনসুকা চাতালে পৌঁছান, ওই চাতাল বন্যায় জলমগ্ন হওয়ায় প্রশাসনের তরফে রাখা নৌকায় চেপে চাতাল পার হয়ে পায়ে হেঁটে মনসুকা গ্রাম পঞ্চায়েত দপ্তরে যান।সেখানে প্রশাসনিক আধিকারিকদের সাথে নিয়ে বেশ কিছু বন্যা দুর্গত পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।এরপর গ্রাম পঞ্চায়েত কার্য্যালয় থেকে বেরিয়ে ফের পারে হেঁটে মনসুকা বাজার এলাকায় ঘুরে মানুষের সাথে দেখা করেন এবং সেখান থেকে নৌকায় করে মনসুকার ঝুমি নদী পার হয়ে মনসুকার অপরপ্রান্তে গ্রামের বাসিন্দাদের সাথে দেখা করে কথা বলেন।প রে সেখান থেকে ফিরে যান ঘাটালে। প্রসঙ্গতঃ টানা বৃষ্টিতে ঘাটালের মনসুকার এই চাতাল জলমগ্ন হয়ে বন্ধ হয়ে যায় পারাপার।পাশাপাশি এই মনসুকায় ঝুমি নদীর উপর বেশকয়েকটি কাঠের পোল ভেঙে পড়ে বন্ধ হয়ে যায় যাতায়াত। একাধিক গ্রাম জলমগ্ন হয়ে পড়ে। এইদিন দুপুরে মনসুকার সেইসব জায়গা পরিদর্শন করেন দেব।








আরও খবরঃ https://anmnews.in/Home/GetNewsDetails?p=3826  /  https://anmnews.in/Home/GetNewsDetails?p=3836
For more details visit www.anmnews.in
Follow us at https://www.facebook.com/newsanm