লঞ্চ হল অ্যাপ, সীতারামনের বাজেট এবার আপনার হাতের মুঠোয়!

0
234

এএনএম নিউজ ডেস্কঃ বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে দেশ স্বাধীন হওয়ার পর এই প্রথম দেশের কোনও সাধারণ বাজেট (Union Budget 2021) কাগজে ছাপা হবে না। কিন্তু নড়চড় হল না হালুয়া উৎসবের প্রথায়। শনিবার নর্থ ব্লকে হালুয়া উৎসবের আয়োজন করা হয়েছিল। বড় কড়াইয়ে হালুয়া রান্নার পর অর্থ মন্ত্রকের সব সদস্যদের পরিবেশন করা হয়। সেখানে উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর, অর্থ সচিব অজয় ভূষণ পাণ্ডে-সহ অর্থ মন্ত্রকের পদস্থ কর্তারা।


এই অনুষ্ঠানে ‘Union Budget Mobile App’ লঞ্চের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এই অ্যাপের মাধ্যমে সাংসদ থেকে সাধারণ মানুষ- সংশ্লিষ্ট সব পক্ষ বাজেট সংক্রান্ত সমস্ত তথ্য হাতের মুঠোয় পেয়ে যাবেন। ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন লোকসভায় তাঁর বাজেট ভাষণ পেশ শেষ করার পরপরই সেই সংক্রান্ত সমস্ত নথি Union Budget Mobile App-এ আপলোড করে দেওয়া হবে। এবারের বাজেট পেপারলেস হওয়ায় এই অ্যাপ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। বাজেট সংক্রান্ত মোট ১৪টি নথি এই অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষের জন্য উপলব্ধ করবে কেন্দ্রীয় সরকার।

আরো পোস্ট- http://anmnews.in/?p=170020 / https://anmnewsenglish.in/?p=10623

ANM NEWS WhatsApp Group| এখন দিনের টাটকা তাজা খবর আপনার হাতের কাছে পেতে এই লিঙ্কে ক্লিক করুন— https://chat.whatsapp.com/LnGqZu86Wei9CsNCSPuwBO