ভারতে নাশকতার ছক, ১০ জঙ্গির বিরুদ্ধে চার্জশিট NIA’র

0
61

এএনএম নিউজ ডেস্কঃ আইএসআইএসের মদতে ভারতে নাশকতা ছড়ানোর চেষ্টা করেছিল। এর জেরে ‘সাদাদাত ইজ আওয়ার গোল'(shahadat is our goal) নামে একটি সন্ত্রাসবাদী সংগঠনের ১০ জঙ্গির নাম শনিবার চার্জশিট জমা দিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

এএনআই (NIA) সূত্রে জানা গিয়েছে, শেখ দাউদ ও মহম্মদ রিফাসের নেতৃত্বে আরও ৮ জন জঙ্গি ২০১৭ সালের রমজান মাস থেকে তামিলনাড়ুর (Tamil Nadu) বিভিন্ন জায়গায় গোপন মিটিং করছিল। ভারতে ইসলামিক শাসন প্রতিষ্ঠার জন্য নাশকতার ছক তৈরির পাশাপাশি মুসলিম যুবক-যুবতীদের জেহাদে অনুপ্রাণিত করার চেষ্টাও চলছিল। এর জেরে ২০১৮ সালে তামিলনাড়ুর রামনাথপুরম জেলার কীলাকরাই থানায় স্থানীয় তিন ব্যক্তির নামে একটি এফআইআর দায়ের হয়। তদন্তে নেমে ওই তিন অভিযুক্ত মহম্মদ রিফাস, মুপারিশ আহমেদ আবুপাক্কার সিদ্দিককে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে ধারালো অস্ত্রের পাশাপাশি জঙ্গি সংগঠনের কিছু নথিপত্রও বাজেয়াপ্ত করে পুলিশ।

পরে ২০১৯ সালে মামলাটি নতুন করে শুরু করে প্রশাসন। আর তাতে ওই তিন অভিযুক্তের পাশাপাশি আরও সাত জনের নাম যুক্ত করা হয়। অভিযুক্তদের নামে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করা হয়েছে, শ্রীলঙ্কার কুখ্যাত আইএসআইএস জঙ্গি জেহারান হাসিমের ভিডিও বক্তৃতা-সহ বিভিন্ন জেহাদি নথিপত্র সোশ্যাল মিডিয়াতে আপলোড করত তারা। পাশাপাশি জেহাদি কথাবার্তা লেখা কাগজপত্র ছাপিয়ে মুসলিমদের উস্কানি দিত।




আরো পোস্ট- http://anmnews.in/?p=170020 / https://anmnewsenglish.in/?p=10623

ANM NEWS WhatsApp Group| এখন দিনের টাটকা তাজা খবর আপনার হাতের কাছে পেতে এই লিঙ্কে ক্লিক করুন— https://chat.whatsapp.com/LnGqZu86Wei9CsNCSPuwBO