এক্সক্লুসিভ: কয়লা পাচার আটকাতে গিয়ে ঘোরতর বিক্ষোভের মুখে ইসিএলের দল!

0
75

পবন যাদব: পাচার করা কয়লা বাজেয়াপ্ত করতে গিয়ে পাচারকারী ও গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়লো ইসিএল-এর একটি দল। হামলাকারীদের আক্রমণে ৮টি গাড়ি ক্ষতিগ্রস্ত।

পশ্চিম বাংলায় কয়লা পাচারের উপর সিবিআইয়ের রক্তচক্ষু পড়তেই এবার সেই এলাকা ছেড়ে ঝাড়খণ্ডের জামতারা এলাকায় সক্রিয় হচ্ছে দলটি। প্রতিদিন কয়লা ভর্তি গাড়ি অন্য রাজ্যে যাচ্ছে। এই খবর কানে আসতেই ইসিএলের আধিকারিকরা সালানপুর, শ্রীপুরসহ ইসিএলের অন্যান্য মুখ্য কার্যালয় থেকে সুরক্ষাকর্মীদের নিয়ে বেরিয়ে যায় তাদের হাতেনাতে ধরতে। কাস্তা এলাকায় পৌঁছাতেই তারা ১০০০ টন কয়লা পড়ে থাকতে দেখেন। সঙ্গে দাঁড়িয়ে রয়েছে ৪০ থেকে ৫০টি ট্রাক। সঙ্গে সঙ্গে ইসিএলের দলটি ২০টি গাড়ি বাজেয়াপ্ত করে ফেলে। এই বিরোধিতায় কয়লা পাচারকারীদের সঙ্গে তাল মিলিয়ে ৩০০ জন গ্রামবাসী ইসিএলের দলটির উপর ইটবৃষ্টি ও লাঠি দিয়ে আঘাত করতে থাকে। কয়েকজন ইসিএল কর্মী আহত হন। প্রাণ বাঁচাতে এদিক ওদিক ঝোপেঝাড়ে লুকিয়ে পড়েন কর্মীরা। দেড় ঘন্টা পর তারা জামতারার পুলিশ আধিকারিকের ফোন পেয়েই বাইরে বেরিয়ে দেখেন সেখানে ডিএসপি দল নিয়ে প্রস্তুত। তাদের দেখতে পেয়েই আরো একবার হামলা চালায় গ্রামবাসীরা। শেষে কোনোভাবে ডিএসপি সেই দলটিকে সুরক্ষিতভাবে নালা থানায় পৌঁছে দেন।

আরো পোস্ট-http://anmnews.in/?p=169913

ANM NEWS WhatsApp Group| এখন দিনের টাটকা তাজা খবর আপনার হাতের কাছে পেতে এই লিঙ্কে ক্লিক করুন— https://chat.whatsapp.com/LnGqZu86Wei9CsNCSPuwBO