মুখের একটি ব্রন ফাটাতে গিয়েই ICU-তে ভর্তি হলেন ব্যক্তি!

0
532
file image

এএনএম নিউজ ডেস্কঃ ব্রন ফাটাতে বারণ করেন অনেকেই! তাতে না কী ত্বকে কালো দাগ পড়ে যায় বরাবরের মতো! কিন্তু চিনের জিয়াংসু প্রদেশের চেনের সঙ্গে যা হল, সে ঘটনা অনেকাংশেই নজিরবিহীন।

একটি মাত্র ব্রন ফাটিয়েই সুস্থ শরীরকে ব্যস্ত করে তুলেছিলেন চেন। জানা গিয়েছে যে তিনি ঠোঁটের নিচের একটি ব্রন ফাটিয়ে দেন নিজে হাতে। এরপর থেকেই তার মুখ ফুলে যায়, সঙ্গে মুখের ত্বকও লাল হয়ে ওঠে!

ঘটনা দেখে চেনের স্ত্রী তাকে নিয়ে যান নিকটবর্তী হাসপাতালে। চেনকে পরীক্ষা করে চিকিৎসকেরা জানান যে তাকে এখনই ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ-তে ভর্তি করাতে হবে। কেন না, তার ডবল নিউমোনিয়া দেখা দিয়েছে। যার অভিঘাতে দু’টি লাংস-ই কাজ করা বন্ধ করে দিচ্ছে ধীরে ধীরে।

ঘটনাটি আপাতদৃষ্টিতে শুনতে অদ্ভুত লাগে ঠিকই! কিন্তু চেনকে যে চিকিৎসক দেখছিলেন, তিনি জানান,  মুখের কয়েকটা জায়গা একটু বেশি স্পর্শকাতর হয়। সে রকমই এক জায়গা হল নাক থেকে ঠোঁটের দুই পাশ পর্যন্ত বিস্তৃত এলাকা। নাকের মাঝখান থেকে দুই ঠোঁটের পাশে দু’টি লাইন টানলে তা একটি ত্রিভুজের মতো দেখায়। ইংরেজিতে একে বলা হয়ে থাকে ট্রায়াঙ্গল অফ ডেথ।

চিকিৎসকের বক্তব্য- যে ব্রনটি চেন ফাটিয়েছিলেন, সেটি অবস্থিত ছিল এই স্পর্শকাতর অংশেই। ফলে তা ফাটানোর সঙ্গে সঙ্গে পার্শ্বপ্রতিক্রিয়ায় মুখে একধরনের ঘা দেখা দেয়। মুখ ফুলে যায়, লাল হয়ে যায়। সেখান থেকেই ডবল নিউমোনিয়ায় আক্রান্ত হন চেন।



আরও খবরঃ http://anmnews.in/?p=166359 / http://anmnews.in/?p=166356
ANM NEWS WhatsApp Group| এখন দিনের টাটকা তাজা খবর আপনার হাতের কাছে পেতে এই লিঙ্কে ক্লিক করুন— https://chat.whatsapp.com/LnGqZu86Wei9CsNCSPuwBO